ফের বিহারে ক্ষমতায় আসছে এনডিএ, ভোট শেষ না হতেই ঘোষণা মোদীর

বিহারের বিধানসভায় ভোট নিয়ে সরগরম রাজনৈতিক মহল। প্রথম দফার ভোটগ্রহণপর্ব শেষ। এবার দ্বিতীয় দফায় ভোট দিচ্ছেন বিহারের বাসিন্দারা। দ্বিতীয় দফায় বর্তমানে ৯৪টি আসনে ভোটগ্রহণ চলছে। এরই মাঝে রীতিমতো ভোটের ফলাফল ঘোষণা করে বসলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বিহারের বিধানসভা নির্বাচনের আসন্ন ফলাফল সম্পর্কে যেন একেবারে নিশ্চিত তিনি।

বিহারে দ্বিতীয় দফার ভোট চলাকালীন সময়ে তৃতীয় দফার ভোট প্রচার করতে গিয়ে প্রধানমন্ত্রী রীতিমতো নিশ্চিতভাবে ঘোষণা করলেন, বিহারে ফের ক্ষমতায় আসবে এনডিএ জোট সরকার। প্রাথমিক পর্বের রিপোর্ট থেকে তা স্পষ্ট। উল্লেখ্য, প্রধানমন্ত্রীর এই মন্তব্যকে ঘিরে রীতিমতো বিক্ষোভের ঝড় উঠেছে বিরোধী শিবিরে। বিরোধী রাজনৈতিক নেতৃত্বদের দাবি, বিহারের দ্বিতীয় দফার ভোটকে রীতিমতো প্রভাবিত করার চেষ্টা করছেন প্রধানমন্ত্রী।

উল্লেখ্য, মঙ্গলবার বিহারে দ্বিতীয় দফার ভোট গ্রহণ পর্ব শুরু হয়েছে। তৃতীয় দফার ভোট প্রচারকে কেন্দ্র করে এই দিনেই বিহারে দুটি জন সমাবেশের আয়োজন করেছেন প্রধানমন্ত্রী। আরারিয়ার জনসমাবেশে অংশগ্রহণ করে প্রধানমন্ত্রী বলেন, বিহারে আরজেডির “জঙ্গল রাজ” আর টিকবে না। বিহারের বাসিন্দারা এই রাজ্যকে উন্নতির শিখরে দেখতে চান। এনডিএ এর জোট সরকার ক্ষমতায় এলেই তা সম্ভব। তাই তারা তাদের চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে নিয়েছেন।

ভোটের ফলাফল প্রকাশের আগেই প্রধানমন্ত্রী রীতিমতো দাবি করেছেন, বিহারে অদূর ভবিষ্যতে এনডিএ সরকারই ক্ষমতায় আসছে। প্রাথমিক রিপোর্ট থেকে তা স্পষ্ট বোঝা যাচ্ছে। প্রধানমন্ত্রী আরো বলেছেন, মোদি সরকার গরিবদের পাশে আছে। এই সরকার অসহায় মানুষদের সবসময় সাহায্য করার চেষ্টা করে। ভোট প্রচারে গিয়ে তিনি দাবি করেছেন, বর্তমানে পরিবারতন্ত্রের পতন ঘটে গণতন্ত্রের জিত হচ্ছে‌।