কোনো দিকে না তাকিয়ে একমনে সবজি কাটছে বানর, ভিডিও দেখে হতবাক নেট দুনিয়া

দিনে দিনে সবকিছুই এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতে শুরু করেছে। প্রতিমুহূর্তে প্রতিঘটনা এখন সোশ্যাল মিডিয়া আপলোড করাই মানুষের একমাত্র নেশা। যে ভিডিওটি সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল হচ্ছে সেটি কোন মানুষের ভিডিও নয়, এটি একটি প্রাণীর ভিডিও ,তা হচ্ছে বাঁদরের । বাঁ দর বলে মুখ সিঁটকানোর কিছু নেই , তাকে যদি সঠিক প্রশিক্ষণ দেওয়া যায় ,তাহলে সেও মানুষের মত সমান কাজ করতে পারে ।

তারই প্রমাণ এই ভিডিওটি পাওয়া যায়, সোশ্যাল মিডিয়ায় আসা মাত্রই ভাইরাল হয়েছে। ভিডিওটিতে দেখা যাচ্ছে, এক মহিলার সাথে বাড়ির সবজি কাটার কাজে হাত লাগিয়েছে একটি বাঁদর।কিন্তু অদ্ভুতভাবে যা দেখলে বোঝা যাবে না তে কোনো মানুষ কাজ করছে না বাঁদর ,ভিডিওটিতে এক মহিলার বাড়ির সবজি কাটার কাজে সাহায্য করছে সে।

বিনস জাতীয় কিছু কাটার কাজে হাত মিলিয়েছে এক বাঁ দর। এখন মানুষ থেকে প্রাণী সবাই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতে চায়।ভিডিওটি র সাথে ক্যাপশনে মহিলাটি লিখেছেন ,যদি আমরা কিছু কাজ করার মনস্থ করি তাহলে সেটি আমরা করেই ছাড়ি ।সেটি মানুষ হোক কিংবা প্রাণী। শেষে অবশ্য তিনি নারী শক্তির জয় গেয়েছেন।

তবে এই ভিডিওটি কোথাকার সে সম্পর্কে কিছু জানা যায়নি। এইটুকু ভিডিও ছাড়ার বিস্তারিত কোনো তথ্য পাওয়া যায়নি। তবে যে নারী শক্তির জয় তিনি দিয়েছেন ,তা নিছকই উড়িয়ে দেবার নয়, একমাত্র নারীশক্তি রাই পারে সমস্তকিছু কিছু প্রতিবন্ধকতাকে জয় করে এগিয়ে যেতে।সেই শক্তি মহিলারাই পারে মানুষকে তার মধ্যে জাগিয়ে তুলতে। এখনই দীর্ঘ লকডাউনে প্রত্যেকটি মানুষ যেভাবে সোশ্যাল মিডিয়ায় এডিক্টেট হয়ে পড়েছে ,তা নেশার মত হয়ে গেছে। নেশা আক্রান্ত হয়ে পড়লে তাদেরকে ছাড়ানো যায় না। তবে এই ধরনের কিছু মজার অবাক করা ভিডিও দেখতে মানুষ যখন ভালোবাসে তার রোজনামচা জীবনে স্ট্রেস থেকে সোশ্যাল মিডিয়া মুক্তি দেয়, জীবনটাকে রিলাক্স করতে সাহায্য করে।