জওয়ানের মুক্তি চেয়ে কে হবে মধ্যস্থতাকারী, কেন্দ্রকে জানাতে বললো মাওবাদীরা

কিছুদিন আগেই মাওবাদীদের হামলায় মারা গেছেন বেশকিছু জয়ান। তার সঙ্গে এখনও অনিশ্চিত হয়ে রয়েছে রাকেশ সিংহ মানহাসের ভাগ্য। মাওবাদী রা তার মুক্তির জন্য মধ্যস্থতাকারীদের নাম জানতে চেয়েছে কেন্দ্রের কাছ থেকে। তারা আরও জানিয়েছেন যে, তাদের কাছে আটক জবান একেবারে সুরক্ষিত রয়েছে।

সম্প্রতি মাওবাদী সংগঠনের পক্ষ থেকে একটি বিবৃতিতে জানানো হয়েছে যে, এনকাউন্টারের সময় রাকেশ সিংহ মানহাস কে আটক করেছিলেন মাওবাদীরা। তিনি এখন তাদের কাছে সুরক্ষিত রয়েছেন। কিন্তু কেন্দ্র যদি মধ্যস্থতাকারীদের নাম না জানায়, তাহলে তারা পুলিশের হাতে তাকে তুলে দেবে না।

তাদের বিবৃতিতে আরও জানানো হয়েছে যে, গুলির যুদ্ধে তাদের মৃত্যু হয়েছে কিছু সঙ্গীর। এর মধ্যে রয়েছেন একজন মহিলা। তাদের নাম এবং ছবিও প্রকাশ করেছে সংগঠন।মৃতদের মধ্যে রয়েছে নুপো সুরেশ, কাওয়াসি বাদরু, পদম লখমা, মানদভি সুক্ক ও ওডি সানি। অন্যদিকে যাকে আটক করে রাখা হয়েছে তার স্ত্রী মিনু দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ কে অনুরোধ করেছেন যে, যেভাবেই হোক যেমন করে অভিনন্দন কে দেশে ফিরিয়ে আনা হয়েছিল তেমনি যেন তার স্বামী কেও দেশে ফেরানো হোক।

স্ত্রীর পাশাপাশি শিশুকন্যা বাবাকে ছেড়ে দেওয়ার আর্জি জানিয়েছে। সম্প্রতি একটি ভিডিওর সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে যে, বন্দী জওয়ানের ছোট্ট মেয়েটি ভিডিওতে কাঁদতে কাঁদতে বলছে যে, দয়া করে আমার বাবাকে ছেড়ে দাও।ভিডিওটি দেখার পর স্বাভাবিকভাবেই আমজনতার মন দুঃখে ভরে গেছে। সকলেই চাইছেন যে, অভিনন্দন এর মত এবারেও যেন ঘরের ছেলে সুস্থভাবে ঘরে ফিরে আসে।