আ’ক্রা’ন্ত’দে’র সাথে দেখা করতে শি’ত’লখু’চি’তে যাচ্ছেন রাজ্যপাল, জেনে নিন

একুশের বিধানসভা নির্বাচনকালে শীতলকুচি কান্ডকে কেন্দ্র করে উত্তাল হয়ে ওঠে রাজনৈতিক মহল। শীতলকুচিতে কেন্দ্রীয় বাহিনীর গোলাগুলি চলাতে রাজনৈতিক কাদা ছোঁড়াছুঁড়ির পর্ব শুরু হয়। সেই ঘটনার পরিপ্রেক্ষিতে সম্প্রতি কেন্দ্রীয় প্রতিনিধি দলের সদস্যরা বাংলা ঘুরে গিয়েছেন। এবার কোচবিহারের শীতলকুচির মানুষদের কথা শুনতে সেই স্থানে যাচ্ছেন রাজ্যপাল জগদীপ ধনখড়।

আগামী ১৩ই মে শীতলকুচি তে পৌঁছবেন জগদীপ ধনখড়। ঐদিন সকালেই বিএসএফের হেলিকপ্টারে চড়ে কলকাতা থেকে শীতলকুচির উদ্দেশ্যে রওনা দেবেন তিনি। রাজ্যের ভোট-পরবর্তী হিংসার পরিস্থিতি খতিয়ে দেখতে শীতলকুচিতে যাচ্ছেন রাজ্যপাল। মঙ্গলবার একটি টুইট বার্তায় তিনি এমনটাই জানিয়েছেন।

প্রসঙ্গত রাজ্যে ভোট পরবর্তী হিংসার খতিয়ান দেখতে মুখ্য সচিব এইচ এস দ্বিবেদীর কাছে জবাবদিহি চেয়ে ছিলেন তিনি। তবে রিপোর্ট না পেয়ে মুখ্য সচিব এবং ডিজিকে তলব করেন তিনি। প্রসঙ্গত বাংলার পরিস্থিতি খতিয়ে দেখতে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের তরফ থেকে রাজভবনে রিপোর্ট চেয়ে পাঠানো হয়েছে।

তাই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক এর কাছে ফাইনাল রিপোর্ট পাঠানোর আগে রাজ্যপাল নিজেই শীতলকুচির পরিস্থিতি স্বচক্ষে খতিয়ে দেখতে চান। এমনটাই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।