ছিপে আটকালো বিশাল আকারের চিতল, কয়েক ঘন্টার চেষ্টায় ডাঙ্গায় ওঠাতে সফল হলেন মাছ শিকারি

দীর্ঘ ৪০বছরের ইতিহাসে এই প্রথম জলপাইগুড়ি রাজবাড়ি পুকুর থেকে ১২কেজি ওজনের একটি চিতল মাছ ধরা পরলো এক মৎস্য শিকারির হুইলে। এতো বড় মাপের চিতল মাছ আগে কখনো ধরা পরেনি বলে দাবি স্থানীয় মৎস্য শিকারি বাপ্পা দাসের। মাছটিকে বাজারে বিক্রি না করে স্থানীয়পাড়া প্রতিবেশীদের মধ্যে ভাগ করে খাওয়া হবে বলে জানিয়েছেন বাপ্পা দাস।

প্রতিদিনের মতো শনিবার সকাল থেকে মাছ শিকারের জন্য বাপ্পা নিজের ছিপ ও হুইল নিয়ে জলপাইগুড়ি বৈকুন্ঠপুর রাজবাড়ি পুকুরে বসেন। কিছুখনের মধ্যেই বাপ্পা বাবু উপলব্ধি করতে পারেন তার হুইলে একটি বড় মাছ আটকেছে। দীর্ঘক্ষণের চেষ্টায় মাছটিকে পুকুরের পারে উঠাতে সক্ষম হয় বাপ্পা ও আশপাশের বাসিন্দারা।মাছটিকে পুকুরের পারে উঠাতেই হইচই পরে যায় এলাকায়।স্থানীয় বাসিন্দা মৎস্য শিকারি বাপ্পা দাস বলেন এতো বড় মাপের চিতল মাছ দীর্ঘ ৪০ বছরের ইতিহাসে প্রথম।

এই পুকুরে এতো বড় মাপের চিতল মাছে হাতেগোনা করেকটি রয়েছে এটা তারমধ্যে একটা।মাছটিকে দেখতে রাজবাড়ি প্রাঙ্গনে প্রচুর মানুষ ভিড় জমায়।মাছটি ধরতে পেরে খুব খুশি বাপ্পা সহ এলাকার বাসিন্দারা। মাছটিকে বাজারে বিক্রি না করে এলাকার বাসিন্দারাদের মধ্যে ভাগ বাটোয়ারা করে খাওয়া হবে বলে জানিয়েছেন বাপ্পা দাস।