ধর্মীয় উত্তেজনা ছড়ানোর অভিযোগে কঙ্গনার বিরুদ্ধে FIR দায়ের নির্দেশ আদালতের

সোশ্যাল মিডিয়ায় পোষ্টের মাধ্যমে সাধারণ মানুষের মধ্যে ধর্মীয় উত্তেজনা ছড়ানোর অভিযোগে বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাওয়াতের বিরুদ্ধে এফআইআর দায়ের করার নির্দেশ দিল মুম্বাইয়ের একটি আদালত। অভিযোগের তীর উঠেছে কঙ্গনার দিদি রঙ্গোলি চান্দেলের বিরুদ্ধেও। এক অভিযোগকারীর অভিযোগের পরিপ্রেক্ষিতে কঙ্গনা এবং রঙ্গোলির বিরুদ্ধে এফআইআর দায়ের করার নির্দেশ দেওয়া হয়েছে।

কাস্টিং ডিরেক্টর তথা ফিটনেস ট্রেনার মুন্নাওয়ার্লি সৈয়দ সম্প্রতি এই দুই বোনের বিরুদ্ধে বান্দ্রা ম্যাজিস্ট্রেট মেট্রোপলিটন কোর্টে সাম্প্রদায়িক হিংসা ছড়ানোর অভিযোগ আনেন। অভিযোগের ভিত্তিতে রায় প্রদানের সময় মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জায়দেও খুলে জানালেন, কঙ্গনা এবং তার দিদি রঙ্গোলি বিরুদ্ধে যে অভিযোগ উঠেছে তা শাস্তিযোগ্য অপরাধ।

তিনি আরো জানিয়েছেন, উভয়ের বিরুদ্ধেই ইলেকট্রনিক মিডিয়া ব্যবহার করে সাম্প্রদায়িক হিংসা ছড়ানোর অভিযোগ উঠেছে। তবে চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছানোর আগে বিশেষজ্ঞদের দ্বারা এ বিষয়ে বিস্তারিত তদন্ত এবং সমস্ত তথ্য প্রমাণ বাজেয়াপ্ত করার উপরেই জোর দিয়েছেন তিনি। ভারতীয় দণ্ডবিধির ১৫৩এ, ২৯৫এ, ১২৪ ধারায় কঙ্গনা এবং রঙ্গোলির বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে বলে জানা গেছে।

উল্লেখ্য, অভিযোগকারী এক্ষেত্রে কঙ্গনার, মুম্বাইকে পাক অধিকৃত কাশ্মীরের সঙ্গে তুলনা করার সেই বিতর্কিত ট্যুইটের উপরেই জোর দিয়েছেন। মুন্নাওয়ার্লি সৈয়দের দাবি, মুম্বাইয়ের প্রসঙ্গে কঙ্গনার এহেন মন্তব্যের পিছনে কি উদ্দেশ্য আছে তা খতিয়ে দেখা দরকার।