নৌকার সাথে রেস লাগিয়েছে মস্ত বড়ো কুমির, খেতে চাইছে মানুষকে, দেখুন রুদ্ধশ্বাস ভিডিও

কুমির যখন শিকার ধরতে যায়, তখন জলের ভেতর দিয়ে খুব সন্তর্পনে শিকারের খুব কাছে গিয়ে পৌঁছে যায়, তারপর শিকার কিছু বুঝে ওঠার আগেই ঝাঁপিয়ে পরে শিকারের উপর। জলের ভেতর দিয়ে যখন কুমির সাঁতার কেটে যায়, তখন তার সঙ্গে পাল্লা দিয়ে হার মেনে যায় যেকোনো নৌকা বা জাহাজ।সম্প্রতি এমনই একটি নৌকা এবং কুমিরের দৌড় প্রতিযোগিতার ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ১৩ সেকেন্ডের এই ভিডিও দেখে যেকোনো মানুষের চক্ষু চড়কগাছ হয়ে যাবে।ভিডিওটিতে প্রায় সাড়ে মিটার লম্বা একটি কুমিরের সাঁতার কাটার গতি দেখে অবাক হয়ে গেছেন সকলে।

সাধারণত যে গতিতে কুমির সাঁতার কেটে যায়, তার থেকে অনেক বেশি জোরে সাঁতার কাটছিল কুমিরটি।অস্ট্রেলিয়ার নর্থ কুইন্সল্যান্ডের একটি স্থানে সম্প্রতি ঘুরতে গিয়েছিলেন অ্যালেক ডান এবং তার বন্ধু।নৌকাবিহার করার সময় তাদের চোখে পড়ে একটি বিশাল আকৃতির কোন। কিছুক্ষণ বাদে তারা বুঝতে পারেন যে,তাদের নৌকা যেদিকে যাচ্ছে কুমিরটিও তাদের সঙ্গে পাল্লা দিয়ে সে দিকে ছুটছে।

ভিডিও দেখতে ক্লিক করুন:https://www.facebook.com/watch/?v=436123417365109&extid=bYMdhI8osS7WpaQq

এই কুমিরের ধাওয়া করা ঘটনাটি তারা প্রথমে ক্যামেরাবন্দী করেন। এরপর ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ফেসবুক পেজে আপলোড করে দেন। মুহুর্তের মধ্যে ভিডিওটি ভাইরাল হয়ে যায়। তবে প্রাণী বিশেষজ্ঞরা জানিয়েছেন যে, কুমিরের এই আচরণ একেবারেই স্বাভাবিক নয়। কুমির যখন শিকার ধরার মতলবে থাকে, ঠিক তখনই তারা এই ভাবে জলের তলা দিয়ে চলে যায়।শুধুমাত্র মুখের কিছু অংশ তারা উপর দিকে তুলে রাখে।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া এই ভিডিওটিতে বহুলোক কমেন্ট করেছেন। তাদের মধ্যে একজন নেটিজেন কুমিরের সঙ্গে ডাইনোসরের তুলনা করেছেন। তিনি বলেছেন যে, এটি সম্ভবত পৃথিবীর শেষ ডাইনোসর, যারা শক্তিশালী হয়ে উঠেছে। নেটিজেন এর ডাইনোসরের সঙ্গে কুমিরের তুলনা করাটা বোধহয় অনেকটাই যুক্তিযুক্ত।অন্যান্য সরীসৃপের তুলনায় কুমিরের সঙ্গে ডাইনোসরের অনেক সামঞ্জস্য রয়েছে।