আগামী সপ্তাহে মাত্র ২ দিন খোলা ব্যাংক, জেনে নিন

বাঙালির বারো মাসে তেরো পার্বণ, কথাটি কিন্তু একেবারেই মিথ্যে নয়। বছরে কটা উৎসব পালন করে বাঙালি তা গুনতে বসলে কিন্তু হাতের কর ফুরিয়ে আসবে, তবুও গোনা শেষ হবে না। উৎসব প্রেমী বাঙালির জন্য আগামী সপ্তাহটা বেশ গুরুত্বপূর্ণ। কারণ চলতি সপ্তাহের শেষ দিন রবিবার থেকেই দোল উৎসবে মেতে উঠবে সারা ভারতবর্ষ। রবি এবং সোমবার, দুইদিন যাবত পালিত হবে দোল উৎসব।

উৎসবের দিনগুলিতে বিশেষত জাতীয় ছুটিতে দেশের ব্যাংক গুলিও বন্ধ থাকে। ব্যাংকের ছুটির ক্যালেন্ডার অনুযায়ী আগামী সপ্তাহে মাত্র দুইদিন ব্যাংক খোলা থাকবে।অর্থাৎ আগামী সপ্তাহে মাত্র দুইদিন ব্যাংকের থেকে পরিষেবা পাবেন গ্রাহকরা। আগামী সপ্তাহের ৩০শে মার্চ এবং ৩রা এপ্রিল খোলা থাকবে ব্যাংক। বাকি দিনগুলিতে পরিষেবা বন্ধ থাকবে।

এরমধ্যে আজ অর্থাৎ ২৭শে মার্চ চলতি মাসের শেষ শনিবার এবং ২৮শে মার্চ রবিবার উপলক্ষে এমনিতেই ব্যাংক বন্ধ থাকছে। আগামী ২৯শে মার্চ অর্থাৎ সোমবার হোলি উৎসব উপলক্ষে সারাদেশে ব্যাংক বন্ধ থাকবে। এরপর ৩০শে মার্চ ফের ব্যাংক খোলা হবে। আগামী ৩১শে মার্চ চলতি অর্থবর্ষের শেষ দিন। ফলে ঐ দিন ব্যাংক বন্ধ থাকছে।

আবার ১লা এপ্রিল নতুন অর্থবর্ষ শুরু হওয়ার প্রথম দিন। ফলে স্বভাবতই ওই দিনেও ব্যাংক বন্ধ থাকছে। আবার আগামী সপ্তাহের ২রা এপ্রিল গুড ফ্রাইডে উপলক্ষে ও ৪ঠা এপ্রিল রবিবার ব্যাংক ছুটি থাকবে।