ভাসছে উত্তরবঙ্গ, দক্ষিণবঙ্গ নিয়েও বড় আপডেট দিল হাওয়া অফিস

উত্তরবঙ্গের সাথে দক্ষিণবঙ্গেও হালকা মাঝারী বৃষ্টি হয়েই চলেছে। আজ সকাল থেকেই একটানা বৃষ্টি উত্তরবঙ্গের সাথে দক্ষিণবঙ্গেও। উত্তরবঙ্গে বৃষ্টি বেশী থাকবে এই কথা জানিয়েছে আবহাওয়া দপ্তর। এদিকে দক্ষিণবঙ্গের বৃষ্টির ফলে তাপমাত্রার ওঠা নামা করছে ঠিকই কিন্তু শহর জুড়ে আর্দ্রতা জনিত অস্বস্তি যে বজায় থাকবে সেটা কিন্তু স্পষ্ট। আগামী কয়েকদিন ভারী থেকে অতিভারী বৃষ্টি হবে রাজ্যের বিভিন্ন জায়গায়।

বিশেষ করে উত্তরবঙ্গের বিভিন্ন জায়গায় এই বৃষ্টি চলতে থাকবে। ২৩ থেকে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত এই বৃষ্টি চলতে থাকবে। সাথে অনেক জায়গায় হালকা মাঝারী বৃষ্টির সাথে হবে বজ্রবিদ্যুত। উত্তরবঙ্গের ৫ জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টির কথা আবহাওয়া দপ্তর অনেক আগের থেকেই জানিয়েছিল। বিশেষ করে পাহাড়ে এই বৃষ্টির পরিমাণ বেশী হবে। তার ফলে এখন ধ্বস নামার আশঙ্কাও করা হচ্ছে।

কোচবিহার, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, দার্জিলিং, কালিংপং সব জায়গায় আগামী শনিবার পর্যন্ত বৃষ্টি চলবে। বিশেষ করে বৃহস্পতিবার ও শুক্রবার এই বৃষ্টির পরিমাণ বেশী থাকবে। কোচবিহার, আলিপুরদুয়ার, দার্জিলিং, মালদা ও দিনাজপুরেও ভারী বৃষ্টি হবে বলে জানা গেছে। এদিকে দক্ষিণ বঙ্গেও রেহাই নেই, এখানেও হবে ভারী বৃষ্টি, আজ বুধবার দক্ষিণ বঙ্গের অনেক জায়গায় ভারী বৃষ্টি হয়েছে, তবে আগামীকাল থেকে কিছুটা হলেও বৃষ্টির পরিমাণ কমবে বলে জানা গেছে।