করোনা সংক্রমণের জন্য দায়ী তবলিঘি জামাতের সদস্যরা, বিস্ফোরক যোগী আদিত্যনাথ

বর্তমানে গোটা দেশ জুড়ে করোনা এক প্রকার ত্রাস হিসেবে ছড়িয়ে পড়েছে।দেশের প্রায় সর্বত্রই এই ভাইরাসের উপস্থিতি লক্ষ্য করা গিয়েছে।ইতিমধ্যেই জানা গিয়েছে, ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ৪০ হাজার অতিক্রম করে গিয়েছে।এই সংখ্যাটি বেড়ে দাঁড়িয়েছে ৪০,১০৯।এই পরিস্থিতিতে দাঁড়িয়ে করোনা আক্রান্তের সংখ্যা এক থাকা তো দূর বরং দেশ জুড়ে সংক্রমণ ক্রমশ বেড়েই চলেছে।তাই একপ্রকার সরাসরি মন্তব্য করলেন যোগী আদিত্যনাথ।

প্রসঙ্গত, করোনা আবহের জেরে এবার সরাসরি তবলিঘি জামাতকে দোষারোপ করলেন যোগী আদিত্যনাথ। ইতিমধ্যেই উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী এই প্রসঙ্গে আঙুল তুলেছেন নিজামুদ্দিন মারকাজের ধর্মীয় সমাবেশ নিয়ে। সম্প্রতি একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের অনুষ্ঠানে যোগী আদিত্যনাথ বলেছেন, “করোনাতে আক্রান্ত হওয়া টা কোনো দোষ বা অপরাধমূলক নয়, তবে সেই তথ্য চেপে রেখে বিভ্রান্তি ঘটানো অবশ্যই অপরাধের”।

এই প্রসঙ্গে তিনি আরও বলেন, “দেশের বর্তমান পরিস্থিতিতে একমাত্র এই তবলিঘি জামাত ই দায়ী। এদের বিরুদ্ধে সরকার কড়া পদক্ষেপ নেবে। শুধু তাই নয়, উত্তরপ্রদেশ এবং তার পার্শ্ববর্তী এলাকা গুলোতে করোনা ছড়িয়ে পড়ার জন্য এই তবলিঘি জামাতে উপস্থিত হওয়া সদস্যরাই দায়ী। এরা যদি সংক্রমণের খবর না লুকিয়ে আগেই প্রকাশ করে ফেলত। তাহলে উত্তরপ্রদেশ কে এতটা ভুগতে হতোনা”।

ইতিমধ্যেই, এই প্রসঙ্গে সরকারি নির্দেশিকা জারি করেছে। দেশজুড়ে সমস্ত তবলিঘি জামাতে উপস্থিত সদস্যের লিস্ট করে তাদের খোঁজ চলছে। এদের একত্রে কোয়ারেন্টাইনে পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে বলে জানিয়েছে কেন্দ্র সরকার।

সব খবর সরাসরি পড়তে আমাদের WhatsApp  Telegram  Facebook Group যুক্ত হতে ক্লিক করুন