প্রবল স্রোত টেনে নিয়ে যাচ্ছে মানুষকে, ভাসছে গাড়ি, অতিভারি বৃষ্টিতে কোণঠাসা হায়দ্রাবাদ

এই সময়ে যখন বর্ষা একেবারে চলে যাওয়ার সময় তখন এই সব হচ্ছে বিভিন্ন রাজ্যে। সম্প্রতি হায়দ্রাবাদের অবস্থার কথা যদি বলা যায় তাহলে দেখা যাবে খুবই অসহায়তা পূর্ণ। কারণ হায়দ্রাবাদের রাস্তার দাঁড়িয়ে থাকা গাড়ি ভেসে যাচ্ছে জলের তোরে। তেলেঙ্গানার রাজধানীর অবস্থাটাই এতোটা দুর্দশাগ্রস্থ। গত ৩ দিন থেকে সেখানে হচ্ছে প্রবল বর্ষণ। আর তার ফলেই এই খারাপ অবস্থার সম্মুখীন শহর বাসী। অনেক রাস্তা ইতিমধ্যে ডুবে গেছে, নিচু এলাকায় জমে গেছে জল।

এখন সবাই ঘরবন্দী অবস্থায় আছে, সত্যি অক্টোবর মাসে দাড়িয়ে এমন প্রাকৃতিক দুর্যোগের কথা বিশ্বাস করা যায় কি? সরকারী ও বেসরকারী সমস্ত অফিস আগামী ২ দিন বন্ধ রাখার নির্দেশ দিয়েছে। হায়দ্রাবাদের মানুষ এখন কতটা দুর্যোগের মধ্যে আছে সেটা সম্প্রতি একটি ভিডিওতে প্রকাশ পাচ্ছে, সেখানে দেখা যাচ্ছে মানুষ , গাড়ি একেবারে অসহায় ভাবে জলের তোড়ে ভেসে যাচ্ছে। মানুষের চিৎকার হাহাকার, তার মধ্যেই সামনের কোনো শক্ত বস্তুকে আকড়ে ধরে বাচার চেষ্টা, যেটা চোখে আঙুল দিয়ে বার বার মনে করিয়ে দিচ্ছে ২০২০ মনে রাখার মতো বছর।

এ এন আই সংবাদ মাধ্যমকে তেলেঙ্গানাগ মুখ্যসচীব জানিয়েছেন, হায়দ্রাবাদে গত ২৪ ঘন্টার মধ্যে বৃষ্টি হয়েছে ২০ সেমির মতো। আর সেই বৃষ্টির ফলেই যে মানুষের কি দুর্দশা সেটা আরও নতুন করে বলার কিছুই নেই। মানুষ, গাড়ি , জন্তু জানোয়ার খড়কুটোর মতো ভেসে যাচ্ছে। ইতিমধ্যে ১৫ জন মারা গেছে তার মধ্যে নাকি একটি ২ মাসের শিশুও।