ভারতীয় ক্রিকেট টিমের অস্ট্রেলিয়া সফর নিয়ে মুখ খুললেন সৌরভ

আইপিএল শেষ হওয়ার পরেই অস্ট্রেলিয়া চলে যাবে ভারতীয় ক্রিকেট দল। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট, ওয়ানডে এবং টি-২০ সিরিজ রয়েছে। কদিন আগেই তিনটি ফরম্যাটের স্কোয়াড ঘোষণা করেছেন ভারতীয় দলের নির্বাচকরা। ভারত এবং অস্ট্রেলিয়া, এই দলের মধ্যেই হাড্ডাহাড্ডি লড়াই হয়। অস্ট্রেলিয়া সফরে ভারতীয় ক্রিকেট দল তিনটি ওয়ানডে, তিনটি টি-২০ খেলবে। টেস্ট খেলবে চারটি।

এর আগে যখন ভারতীয় দল অস্ট্রেলিয়া সফরে গিয়েছিল, তখন অস্ট্রেলিয়া দলে স্মিথ এবং ওয়ার্নার ছিলেন না। ক্রিকেট বিশেষজ্ঞদের মতে, গতবার স্মিথ এবং ওয়ার্নার না থাকায় বিরাটদের সিরিজ জিততে বেশি বেগ পেতে হয়নি। তবে স্মিথ এবং ওয়ার্নারের এই সিরিজে উপস্থিতি থাকবে এবং এই কারনে অনেকেই বলছেন, এবার ভারতের সিরিজ জয়ের সম্ভাবনা কম।

কিন্তু ভারতীয় বিসিসিআইয়ের প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় জানান, স্মিথ এবং ওয়ার্নার থাকলেও ভারতের অস্ট্রেলিয়াকে হারানোর ক্ষমতা আছে। পাশাপাশি তিনি বলেছরন, নিজেদের কন্ডিশনে অস্ট্রেলিয়া ভয়ংকর। দলে স্মিথ,ওয়ার্নার ও ল্যাবুশেনের মতো সেরা ব্যাটসম্যান রয়েছে। আগের সফরে স্মিথ ও ওয়ার্নার ছিলেন না, কিন্তু এবার তারা দলে থাকায় অজিদের শক্তি অনেক গুণ বেড়েছে। অস্ট্রেলিয়ার পেস আক্রমণও শক্তিশালী।

ভারতের জন্য সিরিজটি কঠিন হবে। তবে অস্ট্রেলিয়া যত শক্তিশালীই হোক না কেন, ভারতের সিরিজ জয়ের ক্ষমতা রয়েছে। দুই দলের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হবে। ব্যাটসম্যানদের বড় ইনিংস খেলতে হবে যারা ব্যাটিং ভালো করবে, তারাই এই সিরিজ জিতবে।