কর্মী-সমর্থকদের “চাকর” ভাবেন কিছু তৃণমূল নেতা, বোমা ফাঁটালেন রাজীব বন্দ্যোপাধ্যায়

এমনিতেই তৃণমূলের বন মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায় কে নিয়ে জল্পনা তুঙ্গে। তৃণমূলের বিভিন্ন বৈঠকে তার অনুপস্থিতি, সাথে বিভিন্ন মন্তব্য আরো বেশি জল্পনা সৃষ্টি করেছে। কিন্তু সম্প্রতি এর মধ্যেই আরেক বিতর্কমূলক মন্তব্য করে ফের জল্পনার শিকার তিনি। গতকাল রবিবার বালিতে একটি রক্তদান শিবিরে উপস্থিত ছিলেন তিনি। আর সেখানেই তিনি একজন তৃণমূল নেতাকে কটাক্ষ করে বলেছেন, আসলে বাজারে অনেক কয়জন তৃণমূল নেতা ঘুরে বেড়াচ্ছেন যারা কিনা তৃণমূল কর্মীদের সাথে দুর্ব্যবহার করেন, তাদের বাড়ির চাকর বাকর ভাবেন।

তৃণমূল কর্মীরা জনরোষের তাদের সমস্ত কাজ করে দেওয়ার জন্য গাড়ি করে গন্তব্যে পৌঁছে দেওয়ার জন্য। এখানেই শেষ নয় রাজীব বন্দ্যোপাধ্যায় আরো স্পষ্ট জানিয়েছেন, আমি এখন যে জায়গায় দাঁড়িয়ে আছি সেটা কেবল একমাত্র ডোমজুড়ের মানুষের জন্য। তাদের কাছ থেকেই আমি এই প্রতিষ্ঠা পেয়েছি। কিন্তু তৃণমূলের কিছু কর্মী সমর্থক কিছু নেতা মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম করে প্রতিষ্ঠার কথা বলতেন একসময়ে, সেখানে রাজীব বন্দ্যোপাধ্যায়ও সেই কথাই বলতেন।

কিন্তু গতকালের তার বক্তব্যে এই ধরনের কোনো কথা শোনা যায়নি যেটা আরো বেশি জল্পনা তুঙ্গে তুলেছে। গত বছর শেষের দিকে ১৩ ডিসেম্বর এবং ২১ ডিসেম্বর পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে রাজীব বন্দ্যোপাধ্যায় বৈঠক করেন। বৈঠকের পর সাংবাদিকদের জিজ্ঞেস করলে তিনি জানান দল বৈঠক ডেকেছে দলের কথা দলেই থাকুক প্রকাশ্যে আনার দরকার নেই।