সকাল থেকেই হাঁসফাঁস অবস্থা, গরমে কাহিল দক্ষিণবঙ্গ বাসী, স্বস্তি দিয়ে নামতে পারে বৃষ্টি!

শীত বিদায় নেওয়ার পরেই ক্রিজেএবার দাপিয়ে বেড়াচ্ছে গরম। সকাল থেকেই অনুভূত হচ্ছে গরম যার কারণে গরমে নাজেহাল শহরবাসী। সকাল থেকেই তাপমাত্রা ২৩ ডিগ্রি ঘরে। এই তাপমাত্রা বেলা বাড়ার সাথে সাথে আরও বৃদ্ধি হওয়ার সম্ভাবনা রয়েছে।আবহাওয়া দপ্তর এর তরফ থেকে জানানো হয়েছে সর্বনিম্ন তাপমাত্রা ২৩ ডিগ্রী থাকলেও সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রী ঘরে থাকবে।

তবে এখানেই শেষ নয় আলিপুর আবহাওয়া দপ্তর দক্ষিণবঙ্গ বাসীর জন্য কিছুটা হলেও সুখবর শুনিয়েছে।করণ দীঘার সমুদ্র উপকূল সহ উত্তর ২৪ পরগনা ও তার আশেপাশের এলাকা জুড়ে বজ্রবিদ্যুৎ-সহ হালকা মাঝে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আন্দাজ দুপুর তিনটে নাগাদ এই বৃষ্টির সম্ভাবনা রয়েছে, না চলবে সন্ধ্যা পর্যন্ত।আর এই বৃষ্টির জেরে কিছুটা হলেও গরম থেকে রেহাই পাবে সাধারণ মানুষ তবে হ্যাঁ আর্দ্রতা জনিত অস্বস্তি বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে।

এই সমস্ত জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা থাকলেও আপাতত কলকাতা শহরে নেই কোন বৃষ্টির সম্ভাবনা আর যার ফলে এই বাতাসের আপেক্ষিক আদ্রতার পরিমাণ ৯০ শতাংশের কাছাকাছি। দক্ষিণবঙ্গের পরে যদি উত্তরবঙ্গের কথা বলা যায় তাহলে, এখানেও রয়েছে হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা। বিশেষ করে পাহাড়ি অঞ্চলে দার্জিলিংয়ের শুরু হয়েছে বৃষ্টির সকাল থেকেই। বেলা বাড়ার সাথে সাথে এই বৃষ্টির পরিমাণ বৃদ্ধি হওয়ার সম্ভাবনা রয়েছে।