একটি আঙ্গুল ব্যবহার করে ব্যাটসম্যানকে আউট করেন শার্দূল ঠাকুর, বোলিং অ্যাকশন ভাইরাল

সদ্য ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের আন্তর্জাতিক ক্রিকেট শেষ হলো। টেস্ট সিরিজে ৩-১ এ, T20 সিরিজে ৩-২ এ, এবং ওয়ানডে সিরিজে ২-১এ ইংল্যান্ডকে হারাতে সক্ষম হয়েছে ভারত। আন্তর্জাতিক ক্রিকেটের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে লড়াইয়ে ভারতীয় সৈনিক হিসেবে ওয়ানডে এবং টি২০ সিরিজে সবথেকে বেশি উইকেট পেয়েছেন শার্দুল ঠাকুর। এবার সেই শার্দুলের বোলিংয়ের একটি ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে শার্দুলের বোলিং স্টাইল। হাতের মাঝের আঙুল দিয়ে বল ধরে প্রতিপক্ষ ইংল্যান্ডের ব্যাটসম্যানের উদ্দেশ্যে ছুড়ে দিচ্ছেন ভারতের এই খেলোয়াড়! তার এই “আন্দাজ”এ মেতে উঠেছে নেট দুনিয়া। উল্লেখ্য চলতি টেস্ট সিরিজে শার্দুল ঠাকুর বিরোধীপক্ষের বেশকিছু গুরুত্বপূর্ণ উইকেট তুলে নিয়েছেন। ভারতীয় বোলার ভুবনেশ্বর কুমারও অবশ্য বেশ ফর্মে ছিলেন।

তবে শুধু বোলিংয়ে নয়। শার্দুল ঠাকুর নজর কেড়েছেন তার ব্যাটিং প্রতিভা দিয়েও। সিরিজের তৃতীয় ওয়ানডেতে শার্দুল ঠাকুর ২১ বলে ৩০ রান তুলতে পেরেছেন যার ফলে ভারত ইংল্যান্ডের বিরুদ্ধে ৩০০ রান অতিক্রম করতে সক্ষম হয়েছিল। একটি চার ও তিনটি ছক্কা তুলে নিয়েছেন তিনি তার ঝুলিতে। ইংল্যান্ডের হেভিওয়েট বোলার বেন স্টোকসের বলে ছয় মারেন শার্দুল।

তৃতীয় ওয়ানডে দারুণ বোলিং করে ভারতকে এগিয়ে নিয়ে যান শার্দুল। একাই চারটি উইকেট নিতে সক্ষম হয়েছেন তিনি। দাউদ মালান, লিয়াম লিভিংস্টোন, জস বাটলার এবং আদিল রশিদের মতো ইংল্যান্ডের ব্যাটসম্যানদের উইকেট নিয়েছেন শার্দুল। বর্তমানে ক্রিকেট প্রেমীদের কাছে তার গুরুত্ব আরো অনেক বেড়েছে। বিশেষত মিমারদের দুনিয়ায় জায়গা করে নিয়েছে শার্দুলের বোলিং অ্যাকশনের সেই ছবি!