মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক তবে কি বা’তি’লে’র পথেই? রাজ্য সরকার যা জানালো

করোনার জন্য মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের ভবিষ্যৎ ফের অনিশ্চয়তায় মুখে। গতবছর করোনার জন্য উচ্চমাধ্যমিকের শেষ কিছু পরীক্ষা বাতিল ঘোষণা করে রাজ্য সরকার। চলতি বছরেও মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষাকে কেন্দ্র করে ফের অনিশ্চয়তা দেখা দিয়েছে। তার উপর আবার আগামীকাল থেকেই রাজ্যজুড়ে ১৫ দিনের জন্য লকডাউন চালু হচ্ছে।

আগামীকাল থেকে লকডাউন চালু হয়ে ৩০শে মে পর্যন্ত তা অব্যাহত থাকবে বলে জানিয়েছে রাজ্য সরকার। এদিকে আগামী মাসের ১ তারিখ থেকে মাধ্যমিক এবং ১৫ তারিখ থেকে উচ্চমাধ্যমিক শুরু হওয়ার কথা আছে। লকডাউন এর মুখে পড়ে তাও বাতিল হয়ে যাবে কিনাই সে নিয়ে অনিশ্চয়তায় ভুগছেন রাজ্যের চূড়ান্ত বর্ষের লক্ষ লক্ষ পরীক্ষার্থী।

তবে রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় অবশ্য জানিয়ে দিয়েছেন, মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক নিয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি সরকার। আগামী মাসের গোড়ার দিকেই মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক সম্পর্কিত যাবতীয় চূড়ান্ত সিদ্ধান্ত ঘোষণা করবে সরকার। আপাতত হচ্ছে না মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা, তবে মাঝখানে লকডাউন চালু হয়ে যাওয়াতে ছাত্র-ছাত্রীরা স্বভাবতই পরীক্ষা নিয়ে দোলাচলে রয়েছেন।