বাড়ছে তাপমাত্রা, রাজ্যের বিভিন্ন জেলায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা, চলবে ঝোড়ো হাওয়া

রাজ্য থেকে বিদায় নিয়েছে শীত, আর ঠিক তার পরেই রাজ্যে এখন শুরু হয়েছে গরমের দাপট। এরমধ্যে রাজ্যের বিভিন্ন জায়গায় পারদ চড়েছে। আবহাওয়া দপ্তর ইতিমধ্যেই জানিয়ে দিয়েছে আগামী কয়েকদিনের মধ্যে তাপমাত্রা ৪০ ডিগ্রীর উপর পর্যন্ত যেতে পারে, বর্তমানে রাজ্যের আকাশে মেঘের আনাগোনা বৃদ্ধি পেয়েছে, যার ফলে আর্দ্রতা জনিত অস্বস্তি রাজ্য জুড়ে। এখনো পর্যন্ত শহরজুড়ে নেই কোন বৃষ্টির সম্ভাবনা।

তবে আজ শনিবার কলকাতা তাপমাত্রা ৩২ ডিগ্রীর ঘরে ও সর্বনিম্ন তাপমাত্রা ২৪ ডিগ্রীর ঘরে। আবহাওয়ার উঠা নামার কারণে অস্বস্তি বেড়েছে রাজ্যবাসীর। আজ শনিবার তাপমাত্রা বৃদ্ধির সাথে সাথে বাতাসে আপেক্ষিক আদ্রতার পরিমাণও বৃদ্ধি পেয়েছে যা সর্বোচ্চ ৯৪% র ঘরে।

তবে এখানেই শেষ নয় কারণ আবহাওয়া দপ্তর এর তরফ থেকে জানানো হয়েছে আজ শনিবার সকাল থেকেই ঝড়ো হাওয়ার সাথে হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে রাজ্য জুড়ে। বিশেষ করে উপকূলীয় অঞ্চলে এর ভালো প্রভাব পরবে যার ফলে ঘন্টায় বাতাসের গতিবেগ থাকবে ৩০-৪০ কিমির কাছাকাছি। উত্তরবঙ্গ থেকে শুরু করে দক্ষিণবঙ্গ সব জায়গাতেই এই বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দুই ২৪ পরগণা, ঝাড়গ্রাম, বীরভূম, দুই মেদিনীপুর, দার্জিলিং, কালিংপং, কোচবিহার ও আলিপুরদুয়ার সমস্ত জায়গায়।

কলকাতায় হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা থাকলেও তেমন ভাবে দেখা মিলবে না বৃষ্টি পাতের। গতকাল শুক্রবার কলকাতা সহ আশেপাশের বিভিন্ন এলাকায় হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা । আগামী ১৫ ই মার্চ পর্যন্ত এই হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা থাকলেও এই বাকি সপ্তাহটা শুষ্ক ভ্যাপসা গরমের সাক্ষী থাকবে।