রাজ্যে নার্সিং স্টাফ ট্রেনি পদে বিপুল কর্মী নিয়োগ, জানুন আবেদনের খুঁটিনাটি

ফাইল ছবি

চাকরিপ্রার্থীদের জন্য সুখবর। সম্প্রতি, sail এর তরফ থেকে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হলো, নার্সিং স্টাফ ট্রেনী পদে নিয়োগের প্রক্রিয়া শুরু করা হয়েছে। বার্নপুর হাসপাতালে সাতাশটি শূন্য পদের জন্য কর্মী নিয়োগ করবে sail। অক্টোবর মাসের ৬ তারিখ পর্যন্ত ইচ্ছে প্রার্থীরা অনলাইনে আবেদন জানাতে পারবেন। শূন্য পদ গুলির জন্য আগ্রহী প্রার্থীদের যত শীঘ্র সম্ভব আবেদন করার নির্দেশ দেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, এই পদে আবেদনকারীদের বিএসসি নার্সিং ডিপ্লোমা নার্সিং নিতে হবে। প্রার্থীদের অবশ্যই রেজিস্ট্রেশন সার্টিফিকেট থাকা বাধ্যতামূলক। পাশাপাশি এই পদে প্রার্থীদের বয়স সীমাও নির্দিষ্ট করে দেওয়া হয়েছে। sail এর তরফ থেকে প্রকাশিত নির্দেশিকা অনুসারে, আবেদনকারীদের বয়স অবশ্যই ৩০ বছরের কম হতে হবে।

সরকারি নিয়ম অনুসারে, তপশিলি জাতি এবং উপজাতি সম্প্রদায়ের প্রার্থীরা বয়সের ক্ষেত্রে ৫ বছর ছাড় পাবেন। পাশাপাশি, অন্যান্য অনগ্রসর শ্রেণীদেরও তিন বছর বয়সে ছাড় দেওয়া হয়েছে। অস্থায়ী ইন্টার্নশিপের ভিত্তিতে কর্মী নিয়োগ করা হবে। এর ফলে পড়ুয়ারাও এই পদের জন্য আবেদন করতে পারবেন। এই পদের কর্মীরা মাসিক ৮ হাজার টাকা বেতন পাবেন বলে জানা গেছে।

নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য পরে জানানো হবে বলে sail এর তরফ থেকে জানানো হয়েছে। তবে প্রার্থীরা এ বিষয়ে আরও তথ্য জানার জন্য www.sail.co.in ওয়েবসাইটে গিয়ে চেক করতে পারেন। প্রার্থীদের ispcf@sailin ইমেইল আইডিতে প্রয়োজনীয় নথিপত্র সমেত নির্দিষ্ট সময়ের আগে আবেদন জানাতে হবে। সংস্থার তরফ থেকে প্রার্থীদের walk-in-interview এর মাধ্যমে নিয়োগ করা হবে বলে জানা গেছে।