রেকর্ড, মদ বিক্রির নিরিখে শীর্ষে বাংলা, মাত্র কয়েক ঘণ্টায় 100 কোটির ক্লাবে

বর্তমানে গোটা দেশ জুড়েই চলছে লকডাউন এবং কোয়ারেন্টাইন পরিস্থিতি। দেশের প্রায় সর্বত্রই ছড়িয়ে পড়েছে নভেল করোনা ভাইরাস।ইতিমধ্যেই জানা গিয়েছে, ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ৪৯ হাজার অতিক্রম করে গিয়েছে।লকডাউনের জেরে বন্ধ ছিলো সমস্ত পরিষেবাই। কিন্ত সোমবার থেকে বাংলার কিছু কিছু জায়গায় মদের দোকান খোলা হয়। যার ফলৈ জেরেই লকডাউনের জেরে ধুঁকতে থাকা রাজ্যের অর্থনীতি এক দিনে হয়ে উঠল সতেজ।

প্রসঙ্গত, মাত্র ১০ ঘণ্টার মধ্যেই প্রায় ১০০ কোটি টাকার মদ বিক্রি হল বাংলায়।ভারতে তৈরি বিদেশী মদ এবং দেশীয় লিকার এই দুই ধরনের মিলিত প্রয়াসেই প্রতিদিন গড়ে মদ বিক্রি হয়েছে প্রায় ৪০-৪৫ কোটি টাকা পর্যন্ত। যা রেকর্ড করে দিয়েছে। এরম ভাবে মদ বিক্রি হয়তো আগে কোনোকালে হয়নি। রিটেলার ও হোলসেলার ব্যবসায়ীদের মতামত অনুযায়ী,তাদের ৪০ দিনের ক্ষতি পূরণ দিয়ে দিয়েছে তাদের গত দু’দিনের ব্যবসা।

জানি গিয়েছে, এই প্রসঙ্গে এক খুচরো বিক্রেতা জানিয়েছেন, “মঙ্গলবার রাজ্যের আড়াই হাজার মদের দোকানের মধ্যে প্রায় ১৭০০-১৮০০টি দোকান খোলে।কিন্ত সোমবারে মদের দোকান খোলে মাত্র ১৩০০-১৪০০টি।নির্দেশনা দেরী তে জারি হওয়ায় সোমবার সব দোকান খুলতে পারেনি।গোটা বাংলা তো বটেই সাথে কলকাতা এবং হাওড়ার অনেকগুলি আউটলেটগুলি খুলতে পারেননি সব দোকানদাররা।”তবে মঙ্গলবার প্রায় ৫০-৫৫টি মদের দোকান বেশি খুলেছে কলকাতায় মঙ্গলবারের তুলনায়।

সব খবর সরাসরি পড়তে আমাদের WhatsApp  Telegram  Facebook Group যুক্ত হতে ক্লিক করুন