‘রাম আসলে ভারতীয় নন, তিনি নেপালি’, আজব দাবি নেপাল প্রধানমন্ত্রীর

কেপি শর্মা ওলি, ইনি এখন অনেকটাই চাপের মধ্যে, আর সেই কারণেই কি তিনি ভুল বকছেন? এটা নিয়েই উঠেছে প্রশ্ন? কারণ তিনি এখন যেসব বলতে শুরু করেছেন সেটা অনেকটাই না বুঝে। তিনি বলেছেন, রাম নাকি ভারতীয় না, কারণ অযোধ্যা ভারতে না, আসলে ভানু জয়ন্তী উপলক্ষে নেপালের প্রধানমন্ত্রীর বাড়িতে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল, সেখানেই তিনি জানিয়েছেন, রামের বাড়ি আসলে ভারতে নয়, কারণ অযোধ্যা ভারতে নয়, এতদিন আপনারা ভুল তথ্য শুনেছেন।

এখন নেপালের সাথে ভারতের ঠান্ডা লড়াই চলছে। নেপালও চিনের মতোই ভারতের জায়গাতে নিজেদের ভাগ বসিয়েছে। তারাও ভারতের জমিকে নিজেদের বলে দাবি করেছে। আর এখানেই শেষ না, তারা বিধানসভায় সেটা পাশ করে, নতুন নেপালের মানচিত্র বানিয়ে ফেলেছে। আর সেই কারণে ওলি এখন নিজের দলের মানুষের রোষের মুখে পরেছে।

প্রধানমন্ত্রী ওলি যে তথ্য দিয়েছে সেখানে তিনি বলেছেন, নেপালের বীরগঞ্জের থোরিতে আসলে অযোধ্যা অবস্হিত। ভারতে অযোধ্যা ছিল না। এই অযোধ্যা আসলে নেপালের পশ্চিমে থোরিতে অবস্হিত, এই নেপালেই রামের জন্ম, রাম সেই কারণেই ভারতীয় না।

এদিকে সেখানেই তিনি বলেন, ও তাদের দলের থেকেও বলা হচ্ছে, ভারতে নাকি নেপাল সম্পর্কে ভুল তথ্য রটানো হচ্ছে। কোনোভাবেই নেপাল সেটা মেনে নেবে না। ভারতীয় সংবাদ মাধ্যমের দ্বারাই এই ভুল তথ্য রটানো হচ্ছে। এমন সব তথ্য রটানো হচ্ছে যে, নেপালের প্রধানমন্ত্রী নাকি পদত্যাগ করবেন, আর তাদের দলের মধ্যেই নাকি অন্তর্দ্বন্দ্ব। তবে বলে দেওয়া হচ্ছে এগুলো ভুল তথ্য, কারণ এমন কিছুই হয় নি।