দেশজুড়ে ধার্য করা হল রান্নার গ্যাসের দাম, স্বস্তি মধ্যবিত্তদের

এই করোনা পরিস্থিতিতেও দেখা গেছে সরকারের তরফ থেকে গ্যাসের দাম বৃদ্ধি করা হয় নি। এবার সেটা বজায় থাকল অক্টোবর মাসেও। আর এটাই সাধারণ মানুষের জন্য একটা বড় খবর। ১৪.২ কিলোগ্রাম গ্যাসের দাম হয়েছে ৫৯৪ টাকা দিল্লিতে। অন্য সব শহরে বিভিন্ন দাম এই ডোমেস্টিক গ্যাসের। কিন্তু এবার কমার্শিয়াল গ্যাসের দামের কথা বলতে গেলে, সেখানে অনেক টাকাই বৃদ্ধি করেছে তেল সংস্থাগুলো।

ইতিমধ্যে ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেডের ওয়েবসাইট দেখলেই স্পষ্ট বোঝা যায়, কমার্শিয়াল গ্যাসের দাম কতটা বৃদ্ধি হয়েছে। ১৯ কিলোগ্রামের রান্নার গ্যাসের দাম সিলিন্ডার প্রতি ৩২ টাকার মতো বৃদ্ধি হয়েছে। বিভিন্ন শহরে বিভিন্ন দাম রাখা হয়েছে এই গ্যাসের। তবে ইন্ডিয়ান অয়েল কর্পোরেশনের ওয়েবসাইটে বিভিন্ন শহরের দাম সম্পর্কে অবগত হওয়া যায়। দিল্লিতে ভুর্তুকিযুক্ত ১৪ কেজি সিলিন্ডারের দাম ৫৯৪ টাকা, কলকাতায় ১৪ কেজি সিলিন্ডারের দাম ৬২০.৫০ টাকা।

এদিকে মুম্বাইতে ১৪ কেজি সিলিন্ডারের দাম ৫৯৪ টাকা, চেন্নাইয়ে ৬১০ টাকা। এবার ১৯ কেজির সিলিন্ডারের দাম যদি দেখা যায় তাহলে দেখা যাবে ২৪ ও ৩২ টাকার মতো দাম বেড়েছে সিলিন্ডার প্রতি, আর সেই কারণেই কলকাতায় দাম ১২২০ টাকা, দিল্লিতে ১১৬৬ টাকা। দিল্লিতে সিলিন্ডার প্রতি দাম ৩২ টাকার মতো কলকাতায় ২৪ টাকার মতো দামের পরিবর্তন হয়েছে। মুম্বাইয়ে ১১১৩.৫০ টাকা ও চেন্নাইয়ে ১২৭৬ টাকা।