পার্শ্বশিক্ষকদের নবান্ন অভিযানে বাধা পুলিশের, রণক্ষেত্রের চেহারা নেয় রেড রোড, নামানো হলো র‍্যাফ

আজকে একেবারে ধুন্ধুমার কান্ড রেড রোডে, পার্শ্ব শিক্ষক সহ অন্যান্য শিক্ষক সংগঠন মিলে বিক্ষোভ মিছিল করেন, আর সেই বিক্ষোভ মিছিলকে কেন্দ্র করে উত্তেজনা চরমে ওঠে। যার ফলে কয়েকজন পুলিশ আহত হয়, এরপরেই কয়েকজন শিক্ষককে আটক করা হয়। রাজ্য পুলিশ পরিস্থিতি সামাল দিতে না পারায় অগত্যা বাধ্য হয়েই কমব্যাট ফোর্স ও র‍্যাফ নামানো হয়। আজ সোমবার বিভিন্ন শিক্ষক সংগঠন শহীদ মিনার চত্বরে শিক্ষক ঐক্য মঞ্চের ব্যানারে আন্দোলন ও অবস্থান বিক্ষোভ করে তারা।

প্রথমদিকে আন্দোলন এবং অবস্থান-বিক্ষোভ স্বাভাবিকভাবে চললেও পরের দিকে নবান্নের উদ্দেশ্যে মিছিল রওনা দিলেই বাধাপ্রাপ্ত হয় পুলিশের দ্বারা। আর সেখানেই পুলিশের সাথে পার্শ্বশিক্ষকদের ধস্তাধস্তি বাঁধে যার ফলে আহত হয় দুই পক্ষই। তৎক্ষণাৎ পরিস্থিতি সামাল দেওয়ার জন্য আরো পুলিশ ফোর্স নামানো হয়। এই বিক্ষোভ মিছিলের জন্য আদালতের অনুমতি না পেলেও নবান্নের উদ্দেশ্যে অভিযানের দাবিতে আন্দোলনকারীরা একেবারেই অনড়।

বর্তমানে এই অবস্থান-বিক্ষোভ মেয়ো রোড ও রেড রোডের সংযোগস্থলে চলছে। আসলে গতকাল রবিবার ছুটির দিনেও আদালতের তরফ থেকে জরুরী ভিত্তিতে শুনানি হয়। আর সেই শুনানিতেই অবস্থান-বিক্ষোভ করার অনুমতি দেওয়া হলেও কোনো মিছিল বা নবান্নের উদ্দেশ্যে যাওয়ার কোনো অনুমতি দেওয়া হয়নি।