BREAKING: গুগল প্লে-স্টোর থেকে সরিয়ে দেওয়া হল Paytm অ্যাপ

গুগল প্লে স্টোর থেকে বাদ পড়লো জনপ্রিয় অনলাইন পেমেন্ট অ্যাপ “পেটিএম”। “পেটিএম” এর বিরুদ্ধে অভিযোগ, এই সংস্থাটি গ্রাহকদের অনলাইনে বেআইনিভাবে জুয়া খেলায় মদত দিচ্ছে। উল্লেখ্য, এই অভিযোগের পরিপ্রেক্ষিতে এর আগে অবশ্য গুগলের তরফ থেকে পেটিএমকে সতর্ক করা। তবে গুগল সংস্থার সতর্কবার্তায় কান দেয়নি “পেটিএম” সংস্থা। অনলাইন জুয়ো খেলা চলতেই থাকে। তাই শেষমেষ প্লে স্টোর থেকেই পেটিএমকে সরিয়ে দিলো গুগল।

প্লে স্টোর থেকে “পেটিএম” এর পেমেন্ট অ্যাপটি সরিয়ে দিলেও অবশ্য “পেটিএম মল”, “পেটিএম মানি”এবং “পেটিএম ফর বিজনেস” অ্যাপসহ বেশ কিছু অ্যাপ এখনো ডাউনলোড করা যাচ্ছে গুগল প্লে স্টোর থেকে। বর্তমানে অ্যাপেলের অ্যাপ স্টোর থেকে “পেটিএম” ডাউনলোড করা যাবে। তবে, গুগল প্লে স্টোর থেকে “পেটিএম” অ্যাপটিকে নিষিদ্ধ করে দেওয়া প্রসঙ্গে এখনই কিছু বলতে নারাজ অ্যাপ সংস্থা।

“পেটিএম” কর্তৃপক্ষের তরফ থেকে জানানো হয়েছে এ বিষয়ে পুর্নতদন্ত চালিয়ে তবেই কোনো বিবৃতি প্রকাশ করবে অ্যাপ সংস্থা। সম্প্রতি, গুগোল সংস্থার ভাইস প্রেসিডেন্ট সুজানে ফ্রে একটি বিবৃতি দিয়ে জানান, গুগল কোনোভাবেই বেআইনিভাবে জুয়া খেলার প্রক্রিয়াকে সমর্থন জানায় না। তিনি সাফ জানিয়ে দেন, কোনো অ্যাপ সংস্থা যদি তাদের গ্রাহককে কোনো টুর্নামেন্টে অংশ নিয়ে ক্যাশ প্রাইজ জিতিয়ে দেওয়ার অনুমতি দেয়, সেটি গুগল কোনোভাবেই সমর্থন করেনা। এটি সম্পূর্ণভাবে গুগলের শর্তাবলীর বিরুদ্ধে বলে জানিয়েছেন ভাইস প্রেসিডেন্ট।

তিনি আরো বলেছেন, গ্রাহকদের সুরক্ষার জন্য বেশকিছু নীতি এবং শর্তাবলী প্রয়োগ করেছে গুগল। যখন কোনো অ্যাপ সংস্থা গুগলের সেই নীতি ভঙ্গ করে, তখন প্রথমে তাকে সতর্ক করা হয়। কিন্তু সতর্ক বার্তা দেওয়ার পরেও যদি সেই অ্যাপ সংস্থা উপযুক্ত পদক্ষেপ না নেয়, তাহলে গুগল প্লে স্টোর থেকে অ্যাপটিকে সরিয়ে দেওয়া হবে। যতক্ষণ না পর্যন্ত, অ্যাপ কর্তৃপক্ষ তাদের বিরুদ্ধে ওঠা অভিযোগের পরিপ্রেক্ষিতে উপযুক্ত ব্যবস্থা নিচ্ছে, ততক্ষণ নিজের সিদ্ধান্তে অনড় থাকবে গুগল।