পাকিস্তানের সংঘর্ষবিরতি উলঙ্ঘন, রক্তাক্ত কাশ্মীর, শহীদ এক জওয়ান, জখম এক

ফের পাকিস্তানের সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন, আজ বৃহস্পতিবার একেবারে ভোর রাত থেকেই এই সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করেছে তারা। জম্মু কাশ্মীরের পুঞ্চ জেলার কৃষ্ণা ঘাটি তে ঘটেছে এই ঘটনা, আজ একেবারে ভোড় থেকেই ভারতীয় সেনা ঘাটি উদ্দেশ্য করেই একেবারে এলোপাথারী গুলি চালাতে থাকে পাকিস্তানের সেনারা, আর তার ফলেই একজন ভারতীয় সেনা শহীদ হয় ও একজন আহত। হঠাত করেই গুলির বর্ষন করে পাকিস্তানের সেনারা। তাই ভারতীয় সেনাদের একটু সময় লাগে। তবে এই সঙ্ঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘনের জবাব দেয় ভারতীয় সেনা।

কর্নেল জওয়ান ল্যান্স নাইক শহীদ হয়েছেন ও সেখানে থাকা আরেক জওয়ান রাইফেল্ম্যান বীরেন্দ্র সিং, যার চোখে আঘাত লেগেছে, আর সেই গুরুতর অবস্থাতেই নিয়ে যাওয়া হয়েছে রাজৌরির সেনা হাসপাতালে। পাকিস্তানের এই চুক্তি লঙ্ঘন দৈনিকের কাজের মতো হয়ে গেছে। কারণ তারা আগের বার কয়েক হাজার বার সেটা করেছে। ইতিমধ্যে ২০২০ সালেই রিপোর্ট অনুসারে ২৭২০ বার সঙ্ঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করেছে।

আগষ্ট , সেপ্টেম্বর একেবারে বিনা প্ররোচনায় কাশ্মীরে গোলাগুলি চালায় পাকিস্তানের সেনাবাহিনী। যার ফলে ১০০ জনের মতো সেনা আহত হয়ে পরে ভারতের সাথে কয়েকজন সেনা শহীদ পর্যন্ত হয়। তারা মর্টার থেকে শুরু করে বিভিন্ন অস্ত্র ব্যবহার করে। কিন্তু এর পরে ভারতীয় সেনাও তার মোক্ষম জবাব দেয়।।