নেই শাশুড়ি-বৌমা ঝগড়া, নিম্নমুখী টিআরপি, বন্ধ হয়ে যাচ্ছে “কাদম্বিনী”, দেখে নিন শেষ কবে টেলিকাস্ট

কাদম্বিনী সিরিয়ালকে নিয়ে দর্শকমহলে প্রথম থেকে অনেক উৎসাহ ছিল। কারণ এই প্রথমবার বাংলা সিরিয়াল জগতের একি গল্প দুটি চ্যানেল প্রযোজনা করছিল। দুটি সিরিয়ালের মধ্যে টিআরপি দিক থেকে অনেক প্রতিযোগিতা থাকতো। সম্প্রতি টিআরপি অনুযায়ী প্রথম সপ্তাহে স্টার জলসার কাদম্বিনী সিরিয়াল রয়েছে চার নম্বরে, পরের সপ্তাহে রয়েছে পাঁচ নম্বরে। অন্যদিকে জিবাংলা কাদম্বিনী সিরিয়ালের টিআরপি একদমই নেই বললেই চলে।

জিবাংলা কাদম্বিনী সিরিয়াল 6 অক্টোবর থেকে আর দেখতে পারবেনা দর্শকরা।অথাৎ সিরিয়ালের শেষ এপিসোডটি হবে 5 ই অক্টোবর তারপর আর অনুষ্ঠানটি দেখা যাবেনা জি বাংলায়। সিরিয়াল বন্ধ হওয়ার পেছনে অনেক কারণ রয়েছে। তার মধ্যে অন্যতম কারণ হলো দ্বারকানাথ গাঙ্গুলীর বাড়ি থেকে জি বাংলা কত্পক্ষকে চিঠি পাঠানো হয়েছিল। সেই চিঠিতে অভিযোগ করা হয়েছিল যে, তারা সিরিয়ালে দ্ধারকানাথ ও কাদম্বিনীর সম্পর্কের সঠিক সমীকরণ দেখাতে পারছেনা। তাই জিবাংলা তরফ থেকে এই চূড়ান্ত সিদ্ধান্ত নিতে তারা বাধ্য হন।

অন্যদিকে অনেকে মনে করছেন যে, জিবাংলার কাদম্বিনী সিরিয়ালের নাটকীয়তার খুব অভাব ছিল অর্থাৎ এখানে কোনো কাদম্বিনীর লড়াই দেখানো হচ্ছিলনা। খুব সহজভাবেই কাদম্বিনীর সবকিছু করে ফেলছিল যা দর্শকদের কাছে খুবই আশ্চর্যজনক লেগেছে। আবার অনেকে বলেছেন মানুষ এখন সিরিয়ালের শয়তানি দেখতে বেশি পছন্দ করে, যেমন শ্রীময়ী সিরিয়াল এর জন্য রয়েছে এখন শীর্ষে রয়েছেন।

কাদম্বিনী সিরিয়ালের নায়ক নায়িকা এই সম্বন্ধে কোন বক্তব্যই এখনো পর্যন্ত রাখিনি। তবে ওই সিরিয়ালের কর্তৃপক্ষ জানিয়েছে রানী রাসমণি সিরিয়ালের টিআরপি খুব কম হওয়ার সত্বেও সিরিয়ালটি ভালোমতো চলছে। কারণ রাসমনি সিরিয়ালের প্রযোজনা অন্যজনের কিন্তু কাদম্বিনী সিরিয়ালের নিজস্ব প্রযোজনা ছিল। তাই হয়তো সিরিয়ালটি বন্ধ হয়ে যাচ্ছে।