মুখে হিন্দু বললেই হবে, CAA এর জন্য কোন কাগজপত্র লাগবে না: সায়ন্তন বসু

মুখে হিন্দু বললেই হবে, সিএএ এর জন্য কোন কাগজপত্র লাগবে না, তৃণমূলের কোন নেতা যদি মিথ্যা প্রচার করে তাহলে সেই সমস্ত তৃণমূল নেতাদের জিভ টেনে ছিড়ে ফেলার নির্দেশ দেওয়া হয়েছে বিজেপি কর্মীদের। ঠিক এমনই হুঁশিয়ারি দিলেন রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক সায়ন্তন বসু। সোমবার শিলিগুড়ি মহকুমার খড়িবাড়ি ব্লকের চেকরমারি গ্রামে বিজেপির পক্ষ থেকে কৃষক সুরক্ষা অভিযান কর্মসূচি পালন করা হয়। এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক সায়ন্তন বসু, বিজেপির শিলিগুড়ি সাংগঠনিক জেলার সভাপতি প্রবীণ আগরওয়াল, জাতীয় পরিষদের সদস্য গণেশ দেবনাথ, বিজেপির শিলিগুড়ি সাংগঠনিক জেলার পর্যবেক্ষক দিপ্তিমান সেনগুপ্ত সহ বিজেপির নেতা কর্মীরা।

এদিন প্রথমে রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক সায়ন্তন বসু কেন্দ্র সরকারের নতুন কৃষি আইন সম্পর্কে সাধারণ মানুষকে সচেতন করেন। এরপর চেকরমারি এলাকার কৃষকদের  বাড়িতে গিয়ে ‘কৃষক ভোজ’ কর্মসূচির উপলক্ষে মুষ্টিভিক্ষা গ্রণন করেন। পাশাপাশি তিনি কৃষক সুরক্ষা অভিযানের লিফলেট ও স্টিকার বিলি করেন। সবশেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক সায়ন্তন বসু বলেন, মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি পশ্চিমবঙ্গে সিএএ চালু করতে দেবেন না বলেছেন। কিন্তু আমরা সিএএ চালু করবোই।

এনআরসি, এনপিআর পড়ে ভাবা যাবে আগে সিএএ হোক। তিনি আরও বলেন, তৃণমূল কংগ্রেসের অনেক নেতা সিএএ নিয়ে মিথ্যা প্রচার করছেন। পাশাপাশি তিনি বলেন, সিএএ এর জন্য কোন কাগজপত্র লাগবে না। মুখে শুধু হিন্দু বললেই হবে। আর তৃনমূলের যে যে নেতারা সিএএ নিয়ে মিথ্যা প্রচার চালাবে আমরা কার্যকর্তাদের নির্দেশ দিয়েছি সেই সব তৃণমূলের নেতাদের জিভ টেনে ছিড়ে ফেলার জন্য।