ক’রো’না নিয়ে জ’রু’রি বৈ’ঠ’ক মোদির, নিতে পারেন ক’ঠো’র সি’দ্ধা’ন্ত, জেনে নিন

দেশের করোনার পরিস্থিতি মোকাবিলার জন্য আজ একটি উচ্চ পর্যায়ের বৈঠকের আয়োজন করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। উক্ত বৈঠকে দেশ সম্পর্কিত কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করতে পারেন প্রধানমন্ত্রী। বেশি সংক্রমণ যে হারে বেড়ে চলেছে তা বিবেচনা করে শীঘ্রই কোনো গুরুত্বপূর্ণ সিদ্ধান্তে আসতে পারে সরকার। এমনটাই মনে করছেন বিশেষজ্ঞরা। শনিবার সকাল ১১ তা থেকে প্রধানমন্ত্রীর নেতৃত্বে এই বৈঠক শুরু হয়েছে।

প্রসঙ্গত শুক্রবার একটি অনুষ্ঠানে অংশগ্রহণ করে দেশবাসীর উদ্দেশে প্রধানমন্ত্রী জানিয়েছেন, বর্তমান সঙ্কট মুহূর্তে দেশে আক্রান্তের সংখ্যা ক্রমশ বাড়ছে। একসঙ্গে বাড়ছে মৃত্যুর হার। প্রতিদিন হাজার হাজার মানুষের মৃত্যুতে তিনিও সমান ভাবে দুঃখিত হচ্ছেন। স্বজন হারানোর যন্ত্রণা তিনিও অনুভব করতে পারছেন। তবে এই পরিস্থিতিতেও যারা কালোবাজারি করছেন তাদের প্রতি কড়া বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী।

এই সংকটময় মুহূর্তে যারা অক্সিজেন সিলিন্ডার, প্রাণদায়ী ওষুধ নিয়ে কালোবাজারির ব্যবসা করছেন, তাদের প্রতি সংশ্লিষ্ট রাজ্য যেন কড়া ব্যবস্থা গ্রহণ করে। এমনটাই মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী। দেশজুড়ে ভ্যাকসিনের আকাল দেখা দিয়েছে। তবুও দেশবাসীকে টিকা নেওয়ার জন্য উদ্বুদ্ধ করছেন প্রধানমন্ত্রী। পাশাপাশি মাস্কের ব্যবহার এবং একে অপরের থেকে সামাজিক দূরত্ব বজায় রাখার উপরেও জোর দিচ্ছেন প্রধানমন্ত্রী।

আজ সকালে তিনি মন্ত্রিসভার সদস্যদের নিয়ে করোনা সম্পর্কিত পর্যালোচনা করার উদ্দেশ্যে বৈঠকের আয়োজন করেছেন। এই পরিস্থিতিতে তিনি কি সিদ্ধান্ত গ্রহণ করেন তা জানার জন্য উদগ্রীব সারা ভারত বর্ষ।