চালু হয়েছে মেট্রো, তবে কোথায় ও কিভাবে পাওয়া যাবে ই-পাস, জানেন না যাত্রীদের একাংশ

১৪ই সেপ্টেম্বর থেকে মেট্রো পরিষেবা চালু হয়েছে। পূর্বের সব নিয়ম বদলে গিয়ে এখন থেকে নতুন পদ্ধতি মেনে মেট্রো সফর করতে পারবেন যাত্রীরা। মেট্রো যাত্রার জন্য ই-পাস, স্মার্ট কার্ড থাকা অত্যন্ত জরুরী। নতুবা, মেট্রো স্টেশনে ঢোকাও যাবে না‌। মেট্রো কর্তৃপক্ষের তরফ থেকে বহু আগেই এ সংক্রান্ত নির্দেশিকা প্রকাশ করা হলেও, যাত্রার দিন ই-পাস নিয়ে বিভ্রান্তির মুখে পড়লেন যাত্রীরা।

এ সম্পর্কে কলকাতা মেট্রোর সিপিআরও ইন্দ্রানী বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, সকালের দিকে স্মার্টকার্ড জনিত সমস্যা দেখা দিয়েছিল। তবে শীঘ্রই এ সমস্যার সমাধান করা সম্ভব হবে বলে আশ্বাস দিয়েছেন তিনি। যাত্রীদের অনেকেই এদিন ই-পাস ডাউনলোড করতে পারছিলেন না। তবে তাদের সব রকম ভাবে সাহায্য করেছেন আরপিএফ কর্মীরা। আরপিএফ এবং পুলিশকর্মীদের অনেকেই এদিন যাত্রীদের মোবাইলে ই-পাস ডাউনলোড করে দিয়েছেন।

এদিন মেট্রো স্টেশন গুলিতে ই-পাস এবং স্মার্ট কার্ড সংক্রান্ত একাধিক প্রশ্ন নিয়ে হাজির হয়েছিলেন যাত্রীরা। স্মার্ট কার্ড কোথা থেকে পাওয়া যায়, ই-পাস ব্যবহার করে কিভাবে মেট্রোয় চড়া যাবে, সে সম্পর্কে বিভ্রান্তির সৃষ্টি হয়েছিল যাত্রীদের মধ্যে। এজন্য সকালের দিকে মেট্রো স্টেশনে বেশ উত্তেজনায় পরিস্থিতি সৃষ্টি হয়। তবে পরিস্থিতি সামলে নিয়েছেন স্টেশনের কর্মরত আরপিএফ এবং পুলিশকর্মীরা। তাদের উদ্যোগেই দীর্ঘ ছয় মাসের পর প্রথম দিন রাজ্যে মেট্রো চালনার উদ্যোগ সফল হয়েছে।