রেশন নিয়ে মাতব্বরি বরদাস্ত করা হবে না, সাফ জানিয়ে দিলেন মমতা, উল্টে ধমক জেলা সভাপতিদের

করোনা আবহে লকডাউনের মধ্যে রাজ্য সরকার সমস্ত রাজ্যবাসীর জন্য বিনামূল্যে রেশন দ্রব্য সরবরাহ করার কথা ঘোষনা তরেছেন। সেই মতো আগামী সেপ্টেম্বর মাস অবধি বিনামূল্যে গ্রাহকরা রেশনে দ্রব্য পাবেন। কেন্দ্রীয় সরকারের তরফেও বিনামূল্যে তিনমাস রেশন গ্রাহকদের জন্য বিনামূল্যে চাল ডাল দেওয়া হচ্ছে। তবে বিরোধি দলগুলি রাজ্যের রেশন বিলি নিয়ে দুর্নীতির অভিযোগ তুলেছে। যদিও বার বার মুখ থুবড়ে পড়েছে কিন্তু অভিযোগের শেষ নেই।

তাই আবার শক্ত হাতে মাঠে নামলেন মুখ্যমন্ত্রী। রেশন নিয়ে কোনোরকম বেয়াদপি সহ্য করবে না সরকার। যে দলেরই লোক হোক না কেন, রেশন নিয়ে দুর্নীতি করলেই সঙ্গে সঙ্গে কড়া ব্যবস্থা নেওয়া হবে। এদিন ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে দলীয় বৈঠকে কড়া বার্তা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।এদনি জেলা সভাপতিদের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মুখ্যমন্ত্রী রেশন নিয়ে আরও বেশ কয়েকটি বিষয়ে আলচনা সেরেছেন। তবে এদনি রেশন নিয়ে বিজেপিকে সরাসরি তোপ দাগেন মুখ্যমন্ত্রী।

তিনি বলেন, “বিজেপি এটা নিয়ে নেগেটিভ পাবলিসিটি করার চেষ্টা করছে। কিন্তু পারবে না। কেন্দ্র বিভিন্নভাবে রাজ্যকে হেয় করার চেষ্টা করছে, আপনারা দেখবেন।” একইসঙ্গে দলীয় নেতাদের তিনি নির্দেশ দেন, “সামাজিক দূরত্ব বজায় রেখে মানুষের সঙ্গে থেকে কাজ করুন। হাসপাতাল কেমন কাজ করছে, সেটা দেখুন।

মানুষের যাতে কোনও অসুবিধা না হয়, তা নিশ্চিত করুন।”তবে এদিনের কনফারেন্সে খাদ্যমন্ত্রী থাদ্য বিলির ব্যাপারে যে কোনো খামতি নেই তা জানিয়েছেন। পাশাপাশি কোনো জায়গায় অশান্তির আঁচ থাকলে তা আসলে পরিকল্পিত। এমনটাও জানিয়েছেন জ্যোতিপ্রিয় মল্লিক।

সব খবর সরাসরি পড়তে আমাদের WhatsApp  Telegram  Facebook Group যুক্ত হতে ক্লিক করুন