মা’টি’তে শু’য়ে আ’রা’ম করছে যু’ব’ক, দৌ’ড়ে এসে বু’কে’র উপর পা রা’খ’লো হাতি, ভাইরাল রো’ম’হ’র্ষ’ক ভিডিও

হাতি এমন একটি প্রাণী যে মানুষকে খুবই ভালোবাসতে পারে। নেহাত যদি পাগল না হয়ে যায় একজন হাতি, তাহলে কখনোই সে কারও খারাপ করে না। কুকুরের পরেই প্রভু বৎসলের দিক দিয়ে হাতির স্থান দ্বিতীয়। সহজে মানুষকে ভালোবাসতে পারে এই প্রাণীটি। বিনিময় শুধুমাত্র চাই একটু ভালোবাসা। তাও আমরা দিতে অপারগ। মাঝে মাঝে এমন কিছু ছবি অথবা ভিডিও দেখতে পাই আমরা সোশ্যাল মিডিয়ায় যা দেখে আমরা শিউরে উঠি।

তবে ভালো কিছু ভিডিও দেখতে পাওয়া যায় সোশ্যাল মিডিয়াতে যেমন কিছুদিন আগেই দেখতে পাওয়া গিয়েছিল যে একজন মাহুত তার নিজের কাজ করছেন এবং পিছন থেকে জড়িয়ে ধরেছে একটি হাতি। আবার কখনো দেখতে পাওয়া যায় যে একজন হাতিকে নিজের পুত্রের মত সেবা করে মানুষ। অন্যদিকে হাতিটি ও তাকে ভালোবাসায় ভরিয়ে দেয়।

এমন একটি ছবি আরো একবার সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল হলো যেখানে দেখতে পাওয়া গেল মানুষ এবং বন্যপ্রাণীদের ভালোবাসার মুহূর্ত। দেখতে পাওয়া যাচ্ছে যে একজন ছেলে মাটিতে শুয়ে গড়াগড়ি খাচ্ছে এবং তার পোষা হাতিটির পাশে নিজের গায়ে ইচ্ছাকৃত দেবার চেষ্টা করছে। আমরা সকলেই জানি হাতির পায়ের ওজন ঠিক কতখানি। যদি হাতী ইচ্ছাকৃতভাবে ছেলেটির গায়ে নিজের পায়ের ওজন দিয়ে দিত তাহলে সঙ্গে সঙ্গে মারা পড়ে যেত সেই ছেলেটি।

কিন্তু হাতিটি কোনভাবেই তার পায়ের ওজন দিতে চাইছে না ছেলেটির গায়ে। নেহাতই ছেলেটির গায়ে শুধুমাত্র তার পা টি ঠেকিয়ে রেখেছে। এই দৃশ্য দেখে তাদের মধ্যে ভালোবাসার এবং বোঝাপড়ার ব্যাপারটি খুব সহজেই বোঝা যায়। আরো একবার নেটিজেনদের কাছ থেকে প্রশংসা কুড়িয়েছে এই ছবিটি।আরো একবার মানুষ এবং পশুর ভালোবাসার ছবি তুলে ধরা হয়েছে সোশ্যাল মিডিয়াতে।