ফের লকডাউন বাড়ার সম্ভাবনা, বৈঠক সারলেন মোদী-শাহ, ঘোষণা হতে পারে কাল

ফাইল ছবি

করোনা নিয়ে যেমন দুশ্চিন্তা সবার তেমনি আরো একটি বিষয় নিয়ে সকলের চিন্তার অন্ত নেই তা হলো লক ডাউন। ইতিমধ্যে চার দফায় লক ডাউন হয়ে গেছে। রবিবার চতুর্থ দফার লক ডাউন এর মেয়াদ শেষ হচ্ছে আর কতো দিন বা কতো দফায় লক ডাউন এর মেয়াদ বাড়বে এই নিতেই গতকাল বৈঠকে বসেন মোদী জি এবং অমিত শাহ। ইতিমধ্যেই এই নিয়ে জল্পনা শুরু হয়ে গেছে কেউ বলছেন দুই সপ্তাহ, কেউ বলছে তিন সপ্তাহ বাড়তে পারে কারোর মতে আবার সপ্তম দফায় হতে পারে লক ডাউন।

যতো দফায় হোক না কেনো ইতিমধ্যেই শিথিল হতে শুরু করেছে লক ডাউন এর নিয়ম। এই বৈঠকে করোনা মোকাবিলার পরবর্তী পদক্ষেপ নিয়েও আলোচনা হয়েছে। প্রতিবার এই লক ডাউন বাড়ানোর আগে ভিডিও কল এ সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রী দের সাথে আলোচনা তে বসেন এখনও সে রকম বৈঠক এ মোদী জি বসেন নি তাই এখনও কতোদিন বাড়তে পারে লক ডাউন এর মেয়াদ এই নিয়ে সঠিক খবর পাওয়া যায় নি।

কেন্দ্র কে এবারে অন্যরকম রনকৌশল নিয়ে কাজে নামতে হচ্ছে কারণ প্রত্যেক কেন্দ্র অভিযোগ কেন্দ্র তাদের সমস্ত ব্যাপারে হস্তক্ষেপ করছেন এই নিয়ে তারা রীতিমত ক্ষুব্ধ। এর সাথে বিরোধীদের অভিযোগ কেন্দ্রের শেষ লক ডাউন ও মুখ থুবড়ে পড়েছে, কোনো লাভ হয় নি এই লক ডাউন করে। তাই পরবর্তী লক ডাউন এ কি কি পন্থা নেওয়া যেতে পারে সেই নিয়ে আলোচনা করছেন মোদী। রবিবার জানা যাবে পরবর্তী লক ডাউন এর মেয়াদ।