ফের ভয়ানক বিস্ফোরণে কেঁপে উঠল লেবানন, দেখুন ভিডিও

এটা যেনো একটা খেলা খেলা কান্ডে এসে দাড়িয়েছে। কারণ এখন লেবাননের অবস্থা অনেকটা তেমনই। বেশী দিন হয় নি, মাত্র মাস দেড়েক আগেই কেঁপে উঠেছিল বিস্ফোরণে লেবানন। এবার সেই লেবানন আবার কেঁপে উঠলো এক দারুণ বিস্ফোরণে। তবে আগের জায়গায় এই বিস্ফোরণ হয় নি। এবারের বিস্ফোরণ হয়েছে দক্ষিণ লেবাননের বন্দর নগরী সিডনের নিকটবর্তী আইনা কানা নামে এক গ্রামে। এই মধ্যপ্রাচ্যের দেশ ফের কেঁপে উঠলো বিস্ফোরণে। আর সেটার কারণ কোনো জঙ্গী গোষ্ঠীর বিস্ফোরণ কিনা সেটা স্পষ্ট জানা যায় নি।

কারণ সরকার এখনও বিবৃতি দেয় নি। তবে হিজবুল্লার এক নেতা এই বিস্ফোরণ মেনে নিয়েছে। তবে এই বিস্ফোরণে নাকি এখনও কোনো হতাহতের খবর পাওয়া যায় নি, কারণ এখনও কিছু পরিষ্কার নয়। আসলে বিস্তারিত কিছুই জানা যায় নি, হিজাবুল্লার পক্ষ থেকে জায়গাটাকে ঘিরে রাখা হয়েছে, কোনোভাবেই সেখানে ঢুকতে দেওয়া হচ্ছে না সাংবাদিকদের।

তবে সাংবাদিক দের দ্বারা কিছু ভিডিও ফুটেজ সামনে এসেছে, সেখানে দেখা যাচ্ছে কিছু ভবন নাকি ক্ষতিগ্রস্থ হয়েছে। এর আগে ঘটেছিল বেইরুট বিমান বন্দরে এক বিশাল বিস্ফোরণ, যার ঠিক ৭ সপ্তাহ পরেই এই রহস্য জনক বিস্ফোরণ।

আগের বেইরুট বিস্ফোরণে ৩০০০ টনের মতো এমোনিয়াম নাইট্রেট দিয়ে বিস্ফোরণ ঘটেছিল, যার ফলে ২০০ জনের মৃত্যু হয়েছিল আর ৬৫০০ জনের মতো মানুষ আহত হয়েছিল। সাথে বাড়ি ঘড় অনেকটাই ক্ষতিগ্রস্থ হয়েছিল।