কলকাতা ফে’র ভি’জ’বে, প্র’ব’ল বৃষ্টিপাতের পূর্বাভাস দক্ষিণবঙ্গের একাধিক জেলায়

আগামী ২-৩ ঘন্টার মধ্যেই বজ্রবিদ্যুৎ সহ তুমুল বৃষ্টি হতে চলেছে দক্ষিণবঙ্গে। কলকাতা, দক্ষিণ ২৪ পরগনার-সহ সন্নিহিত এলাকায় ঝড়-বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। তবে হাওড়া, বাঁকুড়া ও পূর্ব মেদিনীপুরেও বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানানো হয়েছে। একই সঙ্গে ৩০-৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়াও বয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

কলকাতা ছাড়াও এদিকে হাওড়া, বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুর, পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনায় ঝোড়ো হাওয়ার সঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনার কথা জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। এই মুহূর্তে পশ্চিম রাজস্থান থেকে অসম পর্যন্ত একটি নিম্নচাপ রেখা বিরাজ করছে। উত্তর প্রদেশ, বিহার হয়ে পশ্চিমবঙ্গের উপর দিয়ে পশ্চিম থেকে পূর্ব দিকে অগ্রসর হয়েছে এই নিম্নচাপ রেখা।

এই নিম্নচাপের কারণে দক্ষিণবঙ্গের উপকূলের জেলা ও পশ্চিমবঙ্গের বাংলাদেশ লাগোয়া জেলাগুলোতেও ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস। ১৩ তারিখ থেকে অবশ্য বৃষ্টিপাতের পরিমাণ কমবে। ১৪ তারিখ থেকেই অবশ্য আকাশ পরিষ্কার হতে শুরু করবে। উল্লেখ্য বিগত প্রায় এক সপ্তাহ ধরে রাজ্যজুড়ে যে বৃষ্টিপাত চলছে সেই কারণে রাজ্যের তাপমাত্রা এই মুহূর্তে অনেকখানি কম রয়েছে।