IPL: কোন কোন বিদেশি প্লেয়ার খেলবেন প্রথম একাদশে, যা জানালেন নাইট কোচ

গত ১৯ সেপ্টেম্বরে থেকে আরব আমিরশাহীতে শুরু হয়েছে এবারের আইপিএল। দর্শকশুন্য মাঠে অনুষ্ঠিত হচ্ছে এবারের আইপিএল। আগামীকাল কলকাতা নাইট রাইডার্স এবারের আইপিএলের প্রথম ম্যাচ খেলতে নামবে, বিপক্ষ দল মুম্বাই ইন্ডিয়ান্স। আগামীকালের প্রথম একাদশে কোন কোন বিদেশি ক্রিকেটার সুযোগ পাবেন, তাঁর কিছুটা ইঙ্গিত দিলেন ব্রেন্ডন ম্যাককালাম। তিনি ইঙ্গিত দিলেন, প্রথম ম্যাচে আন্দ্রে রাসেল, সুনীল নারিন, ইয়ন মর্গ্যান এবং প্যাট কামিন্স খেলতে পারেন।

ম্যাককালাম জানান, শুরুর দিকে কয়েকটি ম্যাচে পিচ থেকে পেসাররা সহায়তা পেলে বিপক্ষ দলগুলিকে কেকেআর রীতিমতো চমকে দিতে পারে। সেক্ষেত্রে প্রাক্তন নাইট অধিনায়কের বড় বাজি হতে চলেছেন কামিন্স। তিনি যোগ করেছেন, কামিন্সের গোড়ার দিকে উইকেট নেওয়ার ক্ষমতা আছে। দলে কয়েকজন দুর্দান্ত স্পিনার আছে। সবাইকে একসঙ্গে মিলিয়ে দেখলে এই দলে তিনি সত্যি সন্তুষ্ট। বিশেষত অধিকাংশ লোকজন যা অনুমান করছেন, তার থেকে এই উইকেটে বেশি কিছু থাকতে পারে। পিচ যদি সেরকম আচরণ করে, তাহলে গতির সাহায্য কয়েকজনকে নাড়িয়ে দিতে পারবেন বলে জানান তিনি।

তিনি আরও বলেছেন, ব্যান্টন হয়তো এই সংস্করণে কেকেআরের হয়ে শুরু করবে না। কারণ একটু অন্যরকম ভারসাম্য নিয়ে নামতে চান। কিন্তু ব্যান্টন থাকার ফলে অনেক বিকল্প আছে। ব্যান্টন ইতিমধ্যে আন্তর্জাতিক ক্রিকেটে বেশ দৃষ্টি আকর্ষণ করেছে। ব্যান্টন এমন একজন যে বিশ্বের বিভিন্ন বোলারদেরও অবাক দিতে পারে এবং তাঁদের শাসন করতে পারে। ব্যান্টন যখন কেকেআরে সুযোগ পাবে, তখন সারা বিশ্বের অনুরাগীদের বিনোদন দেবে বলে নিশ্চিত বলে জানান তিনি। পাশাপাশি মর্গ্যান এবং রাসেলের উপর তাঁর কতটা আস্থা আছে, সেই প্রমাণও দিয়েছেন তিনি।