খাস কলকাতায় তীব্র বিস্ফোরণ, উড়ে গেলো ক্লাবঘর

একেবারে খাস কলকাতায় সকাল সকাল বিস্ফোরণ, আর সেই বিস্ফ্রোরণের মাত্রা নাকি প্রবল, তার ফলেই কেঁপে ওঠে সমস্ত বেলেঘাটা চত্ত্বর। আজ মঙ্গলবার সকালের দিকে বেলেঘাটা ময়দানের কাছেই এক ক্লাব ঘরের মধ্যেই ঘটে এই বিস্ফোরণ। আর বিস্ফ্রোরণের ফলে ক্লাবের ছাদ্ঘর উড়ে যায় নিমেষে যেটা দেখে অবাক সবাই। এখন ক্লাবের মধ্যে নিশ্চয়ই বিস্ফোরক জাতীয় কিছু ছিল, সেটা নিয়েই তদন্ত শুরু করে দিয়েছে পুলিশ। ঐক্লাব ঘরের নাম ফ্রেন্ড সার্কেল যেটা কিনা গান্ধী ময়দানের আকছেই। বিস্ফোরণের পরেই বিশাল পুলিশ বাহিনী সেখানে উপস্থিত হয়।

এদিকে স্থানীয়রা সেই ক্লাব ঘরে যায় বিস্ফোরণের পরেই, আর সেখানে গিয়ে তারা যেদৃশ্য দেখে সত্যিই অবাক করার মতো। দেওয়াল নেই বললেই চলে, ছাদের কোনো অস্তিত্ব নেই, আছে শুধু পোড়া পোড়া দাগ। এখন এই বিস্ফ্রোরণ নিয়ে বিভিন্ন লোকের বিভিন্ন দাবি, কেউ বলছে গ্যাস সিলিন্ডার থেকেই ঘটেছে এই বিস্ফোরণ, আবার কেউ বলছে গ্যাস সিলিন্ডার ছিল না সেখানে। অনেকে আবার বলছে ক্লাব ঘরের উদ্দেশ্যে কেউ বোমা ছুড়েছে এমনকি শেষে ক্লাব ঘরে বোমা মজুত রাখার অভিযোগও উঠেছে, যেটা নিয়েই চলছে তদন্ত।

পুলিশ সূত্রে বলা হয়েছে, আসলে এখনও কোনো স্পষ্ট প্রমাণ পাওয় যায় নি তবে ক্লাব ঘরে বোমা মজুত রাখা হয়েছিল বলেই অনুমান, এদিকে আবার স্থানীয়রা জানাচ্ছে হয়ত বোমা তৈরীর মশলা রাখা হয়েছিল সেখানে।