ভারতীয় রেলে চাকরি: কেবলমাত্র ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ হবে, জানুন আবেদনের শেষ তারিখ

বছরের শুরুতেই চাকরিপ্রার্থীর জন্য সুখবর নিয়ে এলো দক্ষিণ-পূর্ব-মধ্য রেলওয়ে তথা SECR Recruitment বোর্ড। দক্ষিণ-পূর্ব রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের তরফ থেকে সম্প্রতি চাকরির নিয়োগ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। রেলের চুক্তিভিত্তিক চিকিৎসক পদের জন্য প্রার্থী নিয়োগ করছে সংশ্লিষ্ট বোর্ড। ইচ্ছুক প্রার্থীরা আগামী ২৯শে জানুয়ারির মধ্যে আবেদনপত্র জমা দিতে পারেন।

এই বিজ্ঞপ্তি অনুসারে চুক্তিভিত্তিক চিকিৎসক পদে প্রার্থী নিয়োগ করবে রেল দপ্তর। রেলের তরফ থেকে জানানো হয়েছে, এক্ষেত্রে walk-in-interview প্রক্রিয়ার মাধ্যমেই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হবে। কোনো লিখিত পরীক্ষা হবে না। CMP/GDMO পদের জন্য মোট দশটি শূন্য পদ রয়েছে। এছাড়াও পাঁচ জন স্পেশালিস্ট চিকিৎসক নিয়োগ করবে দক্ষিণ পূর্ব রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড।

নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে মেডিক্যাল কাউন্সিল স্বীকৃত যে কোনো প্রতিষ্ঠান থেকে MBBS উত্তীর্ণরাই CMP/GDMO পদের জন্য আবেদন করতে পারবেন। অপরপক্ষে স্পেশালিস্ট পদের জন্য MD অ্যানাস্থেশিয়া, MD মেডিসিন, চেস্ট ফিজিশিয়ান, ক্রিটিকাল কেয়ার স্পেশালিস্ট, প্যাথোলজিস্ট, মাইক্রোবায়োলজিস্ট প্রার্থী খুঁজছে সংশ্লিষ্ট বোর্ড। ২০২১ সালের ২৯শে জানুয়ারি অনুসারে যাদের বয়স ৫৩ বছরের মধ্যে তারাই কেবল এই পদে আবেদনের যোগ্য।

বাছাই প্রক্রিয়া সম্পন্ন হলে CMP/GDMO পদের জন্য প্রার্থীরা মাসিক ৭৫,০০০ টাকা বেতন পাবেন। অপরপক্ষে, স্পেশালিস্ট পদপ্রার্থীদের জন্য ৯৫,০০০ টাকা মাসিক বেতন ধার্য করা হয়েছে। আগ্রহী প্রার্থীদের আগামী ২৯শে জানুয়ারির মধ্যেই নির্দিষ্ট বয়ানে আবেদন জানিয়ে সেই পত্র spohrd.secr@gmail.com এ মেইল করে পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে। এরপর ইন্টারভিউর মাধ্যমে দ্রুত নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হবে বলে জানিয়েছে রেল দপ্তর।