শনিবার চতুর্থ দফার ভোটগ্রহণ, জেনে নিন মদ বিক্রিতে কি নির্দেশিকা জারি করেছে কমিশন

প্রতীক ছবি

একুশের বিধানসভা নির্বাচন যাতে শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয় সেই উদ্দেশ্যে বেশকিছু কড়া পদক্ষেপ গ্রহণ করেছে নির্বাচন কমিশন। তবুও রাজনৈতিক হিংসা এড়ানো সম্ভব হচ্ছে না। রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে বিভিন্ন সময় হিংসা, হানাহানি, মারপিটের খবর পাওয়া যাচ্ছে। এমতাবস্থায় শান্তিবজায় রাখতে এক অভিনব সিদ্ধান্ত গ্রহণ করলো আলিপুরদুয়ারের ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেট অ্যান্ড কাউন্সিলর দপ্তর।

আজ আলিপুরদুয়ারের ডুয়ার্সকন্যা ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেট অ্যান্ড কাউন্সিলর দপ্তরের তরফ থেকে একটি বিশেষ নির্দেশিকা প্রকাশ করে জানানো হলো আগামী ১০ই এপ্রিল, আলিপুরদুয়ারের যে যে কেন্দ্রগুলিতে নির্বাচন রয়েছে সেখানে মদের দোকান খুলে রাখা যাবে না। নির্দেশিকায় উল্লেখ করা হয়েছে, ১০,১১,১২,১৩,১৪ নম্বর বুথে অর্থাৎ কুমারগ্রাম, কালচিনি, আলিপুরদুয়ার, ফালাকাটা এবং মাদারিহাটে ১০ ই এপ্রিল মদের দোকান খুলে রাখা যাবে না।

শুধু তাই নয়, আগামী ২রা মে, অর্থাৎ ভোটের ফলাফল ঘোষণার দিনেও মদের দোকান বন্ধ করে রাখার নির্দেশ দিয়েছে জেলার ডিস্ট্রিক্ট ইলেকশন অফিস এবং ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেট অ্যান্ড কাউন্সিলর দপ্তর। জেলার প্রতিটি মদের দোকান ওই দুই দিন বাধ্যতামূলকভাবে বন্ধ রাখতে হবে বলে জানানো হয়েছে।