আর্থিক মন্দা দেখা দিতে পারে এই কয়েকটি রাশির ক্ষেত্রে, জেনে নিন আজকের রাশিফল

মেষ: আপনি এবং আপনার স্ত্রীর মধ্যের ভালোবাসা ক্ষয় পাওয়ার প্রবল সম্ভাবনা আছে। বিভেদ দূর করার জন্য ভাববিনিময় করুন অন্যথায় বিষয়টি আরো খারাপ হবে। রাস্তায় থাকাকালীন বেপরোয়া গাড়ি চালানো এবং ঝুঁকি নেওয়া উচিত নয়।আজ আপনি আশার জাদু মন্ত্রের কবলে। আপনি কমিশন- ডিভিডেন্ট- বা রয়্যালটি থেকে বেনিফিট পাবেন। পরিবারের সদস্যদের প্রয়োজনীয়তাকে অগ্রাধিকার দিন। তাঁদের আনন্দ এবং দুঃখ ভাগ করে নিতে নিজেকেও অন্তর্ভুক্ত করুন যাতে তাঁরা বুঝতে পারেন যে আপনি তাঁদের জন্য পরোয়া করেন। একটি আনন্দের সফরে যাওয়ার সম্ভাবনা রয়েছে যা আপনার শক্তি এবং আবেগকে আবার নতুন করে তুলবে।

বৃষ: সহায়ক গ্রহগুলি আপনাকে আজ সন্তুষ্ট বোধ করার প্রচুর কারণ এনে দেবে। আজ, গোলাপ আরো লাল হবে এবং বেগুনি নীল হবে কারণ ভালবাসার নেশা আপনাকে একটি উচ্চ আসন প্রদান করবে। জীবনে সরলতা তখনি থাকে যখন আপনার ব্যাবহারে সরলতা থাকে। আপনার ব্যাবহারে সরলতা নিয়ে আসা দরকার।প্রত্যেক মানুষের কথায় কান দিন, আপনি হয়তো আপনার সমস্যার সমাধান খুঁজে পেতে পারেন। অর্থ সম্পর্কিত অনিশ্চয়তা আপনার উত্তেজনা সৃষ্টি করবে। অন্যদের মধ্যে আপনার অপ্রয়োজনীয় ত্রুটি খোঁজা আত্মীয়দের দ্বারা সমালোচিত হতে পারে। আপনি একটা সময় বুঝতে পারবেন এটি শুধুমাত্র সময়ের অপচয়।

মিথুন: আজকে আপনি আপনার খালি সময়ের সঠিক ব্যবহার করার জন্য আপনি আপনার কিছু পুরোনো বন্ধুদের সাথে দেখা করার পরিকল্পনা করতে পারেন। আজ, আপনি আবার আপনার স্ত্রীর প্রেমে পড়বেন। ছোট ব্যবসা সংস্থাগুলি তাদের কর্মচারীদের মেজাজ বাড়িয়ে তুলতে একটি ছোট্ট পার্টি দিয়ে তাদের আচরণ করতে পারে।দুর্দশায় থাকা কারোকে সাহায্য করতে আপনার শক্তি ব্যবহার করুন। মনে রাখবেন এই অবিনশ্বর শরীরের থেকেই বা কি লাভ যদি এটা অন্যদের উপকারে লাগানোই না যায়। কিছু নির্দিষ্ট কাজ হতাশাব্যঞ্জক অর্থনৈতিক অবস্থার জন্য থমকে যেতে পারে।পরিবারের সদস্যরা অথবা স্ত্রী কিছু উত্তেজনার সৃষ্টি করবে।

কর্কট: ঘরের কাজের জিনিসগুলির যে কোন অসাবধান ব্যবহার আপনাকে কিছু সমস্যায় ফেলতে পারে। ব্যবসায়ের লাভ আজ অনেক ব্যবসায়ী ও ব্যবসায়ীদের জীবনে আনন্দ আনতে পারে। এমন মানুষদের থেকে দূরে থাকুন যাঁরা আপনাকে কুঅভ্যাস দিয়ে প্রভাবিত করতে পারেন। ভালোবাসায় হঠকারী পদক্ষেপ এড়িয়ে চলুন।মানসিক শত্র্রুরা যে শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা কমিয়ে দেয় আপনার এই উপলব্ধির জন্য এটি উপযুক্ত সময়, কাজেই মনে কোন অনাকাঙ্খিত চিন্তাকে প্রশ্রয় দেবেন না। দলে জড়িত থাকা বিনোদনমূলক হলেও খরচাসাপেক্ষ হবে- বিশেষত যদি আপনি অন্যের পিছনে খরচ করা বন্ধ না করেন।

সিংহ: সময়ের সঠিক ব্যবহার করার জন্য আজকে আপনি পার্কে ঘুরতে যাওয়ার পরিকল্পনা করতে পারেন কিন্তু সেখানে কোনো অজানা ব্যাক্তির সাথে আপনার বিতর্ক হওয়ার সম্ভবনা রয়েছে যেই কারণে আপনার মেজাজ খারাপ হয়ে যাবে। আপনি এবং আপনার স্ত্রী আজ আপনার বিবাহিত জীবনের শ্রেষ্ঠ মেমোরি তৈরি করবেন।ব্যবসায়ীদের জন্য ভালো দিন। বাণিজ্যিক উদ্দেশ্যে গৃহীত কোন আকস্মিক সফর ইতিবাচক ফল প্রদান করবে। যদি আপনি আজ সত্যিই উপকৃত হতে চান- তাহলে অন্যদের দেওয়া উপদেশ শুনুন।আজ অর্থের আগমন আপনাকে অনেক আর্থিক ঝামেলা থেকে মুক্তি দিতে পারে। আপনার সুন্দর ব্যবহার পারিবারিক জীবনকে আলোকিত করবে।

কন্যা: আনন্দদায়র সফর এবং সামাজিক জমায়োত আপনাকে ভারমুক্ত এবং খুশি করে রাখবে। ফাটকায় লাভ আনবে। আপনার অত্যধিক শক্তি এবং অসাধারণ উদ্যম আপনার অনুকূলে ফলাফল আনতে পারে এবং গার্হস্থ্য উত্তেজনা প্রশমিত করতে পারে। আরো কঠোরভাবে চেষ্টা করুন, আপনি নিশ্চিতভাবেই সৌভাগ্যশালী হবেন, যেহেতু আজকের দিনটি আপনার জন্যই অনুকূল।কিছু বাড়তি পয়সা উপার্জনের জন্য আপনার উদ্ভাবনী চিন্তার ব্যবহার করুন। জিভকে সংযত করতে হবে যাতে বয়স্ক গুরুজনেদের অভিমানে আঘাত না লাগে। বাজে কথায় সময় নষ্ট না করে চুপ থাকা শ্রেয়।আপনার উচ্চ ক্ষমতা আজ সদ্ব্যবহারে লাগানোর চেষ্টা করুন।

তুলা: প্রতিবেশীরা আপনার বন্ধু এবং পরিবারের কাছে আপনার বিবাহিত জীবনের ব্যক্তিগত দিক নিয়ে ভুল ভাবে প্রকাশ করতে করতে পারেন। আপনার অফিসের বন্ধুদের সাথে আপনার অনেক সময় ব্যয় করা আপনাকে আপনার পরিবারের ক্রোধের শিকার করতে পারে। অতএব, সর্বোচ্চ এড়াতে চেষ্টা করুন।জীবনের ব্যাপারে উদার মানসিকতা তৈরী করুন। আপনার বর্তমান অবস্থা নিয়ে অভিযোগ করে বা মন খারাপ করে লাভ নেই। এরফলে দৈনন্দিন জীবনের সুগন্ধ নষ্ট হয়ে যায় এবং জীবনে বেঁচে থাকার আশাকেও নষ্ট করে দেয়। আপনি আজকে কার্ড ভাল খেললে কিছু অতিরিক্ত নগদ উপার্জন করতে পারেন।

বৃশ্চিক: কিছু বিনোদন এবং আমোদপ্রমোদের জন্য ভালো দিন। একজন আত্মীয়, বন্ধু, বা প্রতিবেশী আজ আপনার বিবাহিত জীবনে উত্তেজনা আনতে পারে। আপনার ফটোগ্রাফির দক্ষতা অর্জন করুন। আপনি আজ যে মুহুর্তে ক্লিক করেছেন তার কিছুটা আপনি লালন করছেন।গাড়ি চালানোর সময় যত্নশীল হোন। যদি আপনি একটু বাড়তি টাকাপয়সা উপার্জনের উপায় খুঁজছেন-তাহলে নিরাপদ আর্থিক পরিকল্পনাগুলিতে বিনিয়োগ করুন। কন্যার অসুস্থতা আপনাকে হতাশ করতে পারে। ওকে ভালোবাসা দিন যাতে সে উদ্দীপিত হয়ে রোগমুক্ত হয়।কর এবং বিমা সংক্রান্ত বিষয়গুলিতে কিছু নজর দেওয়া প্রয়োজন হবে।

ধনু: আপনি আপনার শারীরিক মনোবল বজায় রাখার জন্য খেলাধুলায় আপনার সময় ব্যয় করুন। আপনার অফিসের সহকর্মী আজ আপনার মূল্যবান আইটেমগুলির মধ্যে একটি চুরি করতে পারে। অতএব, আপনাকে যত্নবান হওয়া এবং আপনার আইটেমগুলি তদন্ত করা দরকার। যাদেরকে আপনি ভালোবাসেন তাদের উপহার দেওয়া এবং তাদের থেকে উপহার নেওয়ার পক্ষে শুভ দিন।প্রতিটি মুহূর্ত আপনাদেরকে আরো কাছাকাছি নিয়ে আসবে। আপনার কথা এবং কাজের প্রতি খেয়াল রাখুন, যদি আপনি প্রতারণাপূর্ণ কিছু করেন তাহলে কর্তাস্থানীয় ব্যক্তিরা কম সহানুভূতিশীল হবেন।আপনার ভয়ের প্রতিকার করার জন্য এটি উপযুক্ত সময়।

মকর: আপনার কি বিবাহিত জীবন মানেই সব বিষয়েই আপোস বলে মনে হয়? যদি হ্যাঁ হয় তাহলে আজ আপনি জানতে পারবেন যে এটা আপনার জীবনে ঘটা সবচেয়ে ভাল জিনিস। আপনি দীর্ঘসময় ধরে কথা বলতে চেয়েছিলেন এমন কারও কাছ থেকে আপনি একটি ফোন কল পেতে পারেন।আপনি আপনার উত্তেজনা থেকে পরিত্রাণ পেতে পারেন। বিনিয়োগের যে স্কিমগুলো আপনার কাছে আকর্ষণীয় লাগছে সেগুলো খুঁটিয়ে দেখুন- কথা দেওয়ার আগে বিশেষজ্ঞের পরামর্শ নিন। অন্যদেরকে অসন্তুষ্ট না করতে চেষ্টা করুন এবং আপনার পারিবারিক প্রয়োজনের সাথে মানিয়ে নিন।আপনার সঙ্গীকে কোন ব্যাপারে চাপ দেবেন না; এতে আপনাদের দূরত্ব বাড়বে।

কুম্ভ: আপনার চিন্তার অতীত আপনার ভাই আপনার প্রয়োজনে অধিক সহায়ক হবে। একজন বিশেষ বন্ধু আপনার অশ্রুজল মুছিয়ে দিতে পারে। সময়ের সাথে-সাথে চলার সাথে আপনজনদের সময় দেওয়াও দরকার।খেলাধূলা এবং বহিরাঙ্গণ কাজকর্মে অংশগ্রহণ আপনাকে শক্তি সঞ্চয়ে সাহায্য করবে। আপনার লগ্নি এবং ভবিষ্যৎ লক্ষ্য সম্পর্কে গোপনীয়তা রাখুন। দেখা করতে আসা অতিথিরা আপনার সন্ধ্যাটি দখল করে রাখবে। খুশির জন্য নতুন সম্পর্কের প্রতীক্ষায় থাকুন।আপনি আপনার স্ত্রীর সঙ্গে আবার পুরাতন সুন্দর রোমান্টিক দিনগুলি আজ হৃদয়ে পোষণ করুন। কাউকে কিছু না বলে আজকে আপনি ঘরে একটি ছোট্ট পার্টি রাখতে পারেন।

মীন: এমন কোন কাজকর্মে নিযুক্ত হোন যা উৎসাহব্যঞ্জক এবং আপনাকে ভারমুক্ত রাখবে। যারা দীর্ঘদিন ধরে আর্থিক সঙ্কটের মধ্যে দিয়ে যাচ্ছিলেন তারা আজ যে কোনও জায়গা থেকে অর্থ অর্জন করতে পারবেন যা এক মুহুর্তে বেশ কয়েকটি জীবনের সমস্যাগুলি দূর করবে। মনে হচ্ছে সিনেমা-থিয়েটারে সন্ধ্যাযাপন বা আপনার স্ত্রীর সাথে সান্ধ্যভোজ আপনাকে এক আয়েসী এবং চমকপ্রদ মেজাজে রাখবে।তাদের বোঝান যে আপনি তাদের ব্যাপারে যত্নশীল। যদি আপনি ভাবেন যে অন্যদের সহায়তা ছাড়াই আপনি জরুরী কাজ সামলাতে পারবেন তাহলে আপনি অত্যন্ত ভুল করছেন। মনের কথা বলতে ভয় পাবেন না।