অভাবের সংসারে গোয়াল ঘরে বসেই করেছেন পড়াশোনা, এখন হাইকোর্টের বিচারপতি দুধওয়ালার কন্যা

মনের ইচ্ছে যদি সঙ্গে থাকে তাহলে ঈশ্বরও আপনার সঙ্গ দেবে, এই কথাটি আরও একবার প্রমাণিত হয়ে গেল রাজস্থান ঘটে যাওয়া একটি ঘটনা থেকে। রাজস্থানের উদয়পুরে এক দুধ বিক্রেতার কন্যা হলেন সোনাল শর্মা। চিরকালই সে চেয়েছিল জীবনের সব সফলতা অর্জন করবে। কিন্তু এই পথটা খুব একটা সহজ ছিল না। আর্থিক অনটনের জন্য তাকে সর্বদা লড়াই করতে হয়েছে জীবনের সঙ্গে।

স্বাভাবিকভাবেই পিতা দুধ বিক্রেতা হওয়ার জন্য বাড়ির অবস্থা সচ্ছল ছিল না। পড়াশোনার সময় টিউশন ফি দিতে পারতো না সে। ব্যয়বহুল পড়াশোনা অনেক সময় চালানো অসম্ভব হয়ে গেছিলো তার জন্য। কিন্তু কোনভাবেই নিজের মনের জোরকে হারতে দেয়নি তিনি। কঠোর পরিশ্রম করে পড়াশোনা চালিয়ে গেছে সোনাল।

Sonal Sharma, A Milkman's Daughter, Is Set To Become Judge In Her First  Attempt In Rajasthan

সাইকেল করে কলেজে যাওয়া থেকে শুরু করে বাড়িতে একটি মাত্র তেলের ক্যানের উপর বই খাতা দেখে চলছে তার পড়াশুনা। পড়াশোনার পাশাপাশি গরুদের যত্ন করতে ভুলতো না সে। এইভাবে বাবার কাজে সাহায্য করত সোনাল।

সারাদিন গোয়াল ঘরে থাকার জন্য তার জুতোতে অনেক সময় লেগে থাকত গোবর। সহপাঠীদের কাছে এই নিয়ে অনেক বার লজ্জাজনক পরিস্থিতির শিকার হতে হয়েছে তাকে। কিন্তু সময় একদিন সকলেরই পাল্টে যায়।

Sonal Sharma, Daughter Of A Milkman Set To Become Judge

আজ যে জায়গায় কষ্ট করে দাঁড়াতে পেরেছে সে, তাতে করে ভীষণ ভাবে গর্ববোধ অনুভব করে সোনাল এবং তার বাড়ির সকলে। তাকে প্রথম শ্রেণীর ম্যাজিস্ট্রেট পদে নিয়োগ করা হবে বলে জানিয়েছে রাজস্থান আদালত। কঠিন পরিশ্রমের পরে এই সফলতা নিঃসন্দেহে তার কাছে একটি বড় পাওয়া বলে মনে করা হচ্ছে।