BREAKING: প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে পশ্চিমবঙ্গে লকডাউন বাড়ানোর আর্জি মমতার

করোনা মোকাবিলার জন্য ১৭ মে পর্যন্ত গোটা দেশ জুড়ে লকডাউন ঘোষণা করেছে কেন্দ্র সরকার। ১৭ মের পর কি হবে তা নিয়ে সোমবার বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেই বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে লকডাউন বাড়ানোর জন্য আর্জি জানান। মোট ৪ টি রাজ্যে লকডাউন বাড়ানোর আর্জি জানানো হয়। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে জানিয়েছেন, এই মুহূর্তে লকডাউন বাড়ানো ছাড়া আর কোনও উপায় নেই।

পশ্চিমবঙ্গ, পঞ্জাব এবং তেলেঙ্গানার মুখ্যমন্ত্রীরাও একই মত দিয়েছেন। তবে লকডাউন বাড়ানো হলে কতদিন পর্যন্ত লকডাউন বাড়ানো হতে পারে, সেই বিষয়ে এখনও কিছু জানা যায়নি। এদিকে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, তাঁদের মতামত কেউ নিচ্ছেনা। এই কঠিন সময়ে কেন্দ্র রাজনীতি করছে। মমতা বন্দ্যোপাধ্যায়ের মতে, কিছু কিছু রাজ্যকে বিশেষ গুরুত্ব দিচ্ছে কেন্দ্র।

তিনি আরও বলেন, কেন্দ্র কেন রাজ্যে প্রতিনিধি দল পাঠানোর আগে রাজ্যের মতামত নেওয়া হল না। অন্যদিকে তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে আর্জি জানান, চলতি মাসে যাতে ট্রেন ও বিমান পরিষেবা চালু করা না হয়। আবার অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী জগন মোহন রেড্ডি দাবি করেছেন, সোশ্যাল নিয়ম মেনে কৃষি ক্ষেত্র, পাবলিক ট্রান্সপোর্ট, শপিং মল যাতে চালু করা হয়। এর ফলে অর্থনীতি স্বাভাবিক হবে বলে মনে করছেন তিনি।

সব খবর সরাসরি পড়তে আমাদের WhatsApp  Telegram  Facebook Group যুক্ত হতে ক্লিক করুন

/p>