আমি টিকিট কেটেছি, জেদের কাছে নতিস্বীকার, একা যুবতীকে নিয়ে গন্তব্যে পৌঁছালো রাজধানী এক্সপ্রেস

হাজার হাজার প্যাসেঞ্জার নিয়ে প্রতিদিন এক প্রান্ত থেকে অন্য প্রান্তে ছুটে যাওয়া রাজধানী এক্সপ্রেস কেও কিনা একটিমাত্র প্যাসেঞ্জার নিয়ে দিল্লি থেকে রাঁচি ছুটে যেতে হলো। হ্যা এমনই অবাক করা কান্ড ঘটিয়েছে একজন যুবতী। আসলে ডালটনগঞ্জ এর কাছে ট্রেন অবরোধ হয়েছিল দীর্ঘক্ষণ। সেখানে বহুক্ষণ আটকে থাকে রাজধানী এক্সপ্রেস।

অবরোধ না ওঠায় রাজধানীতে থাকা ৯১০ জন যাত্রীকে বাসে চাপিয়ে রাচি পৌঁছে দেয়ার বন্দোবস্ত করে দেয় রেল। সময় রাজধানীতে থাকা অনন্যা নামের এক যুবতী বাসে যেতে অস্বীকার করে। তিনি জানান যে, বাসে করে যেতে হলে তিনি বাসের টিকিট কাটতেন, রাজধানীর টিকিট কাটতেন না।

রেলের আধিকারিকরা তাকে বহুবার বোঝানোর চেষ্টা করেন। কিন্তু নিজের সিদ্ধান্তে অনড় ছিলেন সেই যুবতী। সেই যুবতীকে চার চাকায় রাচি পৌঁছে দেবার প্রস্তাবও দেওয়া হয় রেলের তরফ থেকে। কিন্তু তাতেও রাজি হননি সেই যুবতী অবশেষে যুবতীর কথায় হার মেনে শেষমেষ পুরো রাজধানী এক্সপ্রেস রুট বদল করে শুধুমাত্র সেই মহিলাকে নিয়ে যাত্রা করে রাচির উদ্দেশ্যে।যেহেতু রাজধানীতে শুধুমাত্র সেই যুবতী একাই রাচি গিয়েছিলেন, সেই কারণে যুবতীর নিরাপত্তা রক্ষার্থে এক্সপ্রেসে বেশ কয়েকজন মহিলা নিরাপত্তারক্ষীকে মোতায়েন করা হয়েছিল।