পুরুলিয়ার জঙ্গলে দেখা মিললো “মানুষাকৃতি জন্তু”, ছবি সামনে আসতেই তোলপাড় সোশ্যাল মিডিয়ায়

পুরুলিয়ার অযোধ্যা পাহাড়ে একটি প্রত্যন্ত ব্লক রয়েছে যার নাম ঝালদা। এই ব্লকের বেশিরভাগ এলাকা অযোধ্যা পাহাড়ের লাগোয়া অঞ্চলের অন্তর্ভুক্ত। এই অঞ্চলটির গ্রাম গুলির চারিদিক জঙ্গলে ভরা। এই গ্রামে কোন মানুষ গরু পোষেন তো আবার কেউ ছাগল। জঙ্গলের মধ্যে নিত্য যাতায়াত করতে হয় গ্রামবাসীদের। জঙ্গলের ওপর নির্ভর করেই দিন কাটে তাদের।এমনই দিন কয়েক আগে জঙ্গল থেকে স্থানীয় একজন বাসিন্দা দম্পতি গরু নিয়ে ফিরছিলেন গ্রামে। ফেরার সময় হঠাৎ করে একটি হায়নার সামনে পড়ে যান স্বামী-স্ত্রী। কোনরকমে প্রাণে বেঁচে গেলেও রক্তাক্ত হতে হয় তাদের।

সোশ্যাল মিডিয়ায় হঠাৎ করে এই হায়নার ছবি পোস্ট করে দেয় জনৈক কোন ব্যক্তি।সোশ্যাল মিডিয়াতে বলা হয় যে পুরুলিয়ার ঝাড়গ্রামে নাকি মানুষরূপী একটি জন্তুর দেখা পাওয়া গেছে। ছবি ভাইরাল হতে স্বাভাবিকভাবেই একটুও সময় লাগেনি। মানুষরূপী এই যন্ত্রটি কে দেখার জন্য তোলপাড় হয়ে গেছে নেট দুনিয়া।

সত্যি কি এমন কোন জন্তুর অস্তিত্ব রয়েছে পুরুলিয়া র জঙ্গলে? এই প্রসঙ্গে পুরুলিয়ার ডি এফ ও রাম প্রসাদ বাদানা জানিয়েছেন যে, কাল্পনিক এই প্রাণীটি ছবি এঁকেছেন ইউরোপের কোন এক নামি শিল্পী। এই ছবিটি সোশ্যাল মিডিয়ায় আপলোড হওয়ার পর উড়িষ্যা এবং তেলেঙ্গানাতে এমনি একটি জন্তুর ছবি ভাইরাল হয়েছিল।