দিঘার মৎস্য নিলাম কেন্দ্রে ভয়াবহ অগ্নিসংযোগ, ভস্মীভূত কয়েক টন ইলিশ

গভীর রাতে দিঘা মোহনার মৎস্য নিলাম কেন্দ্র ও বাজারের একাধিক দোকানে হটাৎ করে আগুন লাগে। আতঙ্কিত হয়ে পড়েন স্থানীয়রা। স্থানীয় মানুষ এবং দমকল বাহিনী আগুন নেভানোর কাজে নেমে পড়ে। মনে করা হচ্ছে, কোনো একটি দোকানে শর্ট সার্কিট কিংবা গ্যাস সিলিন্ডার ফেটে আগুন লাগে এবং তা ছড়িয়ে পড়ে। এই অগ্নিকান্ডে প্রচুর ক্ষয়ক্ষতি হয়েছে। ব্যবসায়ীরা জানিয়েছেন, ১৯ টি দোকান প্রায় ভস্মীভূত হয়ে গিয়েছে।

মজুত থাকা বিশাল টাকার ইলিশও পুড়ে ছাই হয়ে গিয়েছে। এদিন বিধ্বংসী আগুনে দিঘা মোহনার মৎস্য নীলাম কেন্দ্র এলাকার ১৯ টি দোকান পুড়ে ছাই হয়ে গিয়েছে। মাছ দোকানের পাশাপাশি আরও অনেক দোকান আগুনে পুড়ে ভস্মীভূত হয়ে গেছে। ব্যবসায়ীরা জানিয়েছেন, লক্ষ লক্ষ টাকার মালপত্র পুড়ে ছাই হয়ে গিয়েছে।

স্থানীয় মানুষজনের চেষ্টা এবং দমকলের দুটি ইঞ্জিনের ৪ ঘন্টার চেষ্টায় আগুন নেভানো সম্ভব হয়েছে। তবে পুলিশ জানিয়েছে, যা ক্ষতি হওয়ার সবই হয়ে গিয়েছে। ইলিশ মাছের মরশুমে এমনিতেই ইলিশের অভাবে রয়েছেন দিঘা মোহনার মৎস্যজীবি ও ব্যবসায়ীরা। তার ওপর আচমকা গভীর রাতে মোহনা মাছ বাজারের অগ্নিকাণ্ড, তাদের পথে বসানোর জোগাড় করেছে বলে আক্ষেপ স্থানীয়দের।