লাফিয়ে উঠছে পারদ, বিভিন্ন জেলায় প্রবল বৃষ্টির পূর্বাভাস

দক্ষিণবঙ্গের বুকে ফের ঝড় বৃষ্টির দাপট শুরু হবে বলে জানা গেছে। আগামী ২৪ ঘন্টার মধ্যেই এই দাপট শুরু হবে বলে জানা গেছে। এই নিয়ে আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে বিকেলের থেকেই শুরু হয়ে যেতে পারে বৃষ্টি। আগামী কয়েকদিন দক্ষিণ বঙ্গের ওপরে ভারী বৃষ্টির সম্ভাবনা আছে। আজ সকাল থেকে অনেক জায়গায় হালকা মাঝারী বৃষ্টি হয়েছে, তবে যতই বৃষ্টি হোক শহর জুড়ে ভ্যাপসা গরম আর্দ্রতা জনিত অস্বস্তি বজায় আছে।

আসলে আজ কলকাতার তাপমাত্রা কিছুটা হলেও কমেছে আজ সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রীর ঘরে ও সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রীর ঘরে। এদিকে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৯৫% এর ওপরে। অনেক জায়গায় আজ সকাল থেকে বৃষ্টি হয়েছে। এদিকে দক্ষিণবঙ্গের সাথে উত্তরবঙ্গের কথা বলতে গেলে, সেখানে ৫ জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টি শুরু হয়েছে, সাথে বজ্রবিদ্যুত। গতকাল থেকেই শুরু হয়ে গেছে এমন বৃষ্টি।

যার ফলেই ফের একটা বন্যার আশঙ্কা করছে আবহাওয়া দফতর। এখন মৌসুমী অক্ষরেখা বিরাজ করছে হিমালয়ের পাদদেশ পর্যন্ত, এই মৌসুমী অক্ষরেখার কারণে যে উত্তরবঙ্গে ভারী বৃষ্টি হচ্ছে সেটা স্পষ্ট। সাথে উত্তর পূর্ব ভারতের অসম, মেঘালয়েও ভারী বৃষ্টি হচ্ছে। আগামী মঙ্গলবার বুধবার এমন বৃষ্টির সম্ভাবনা আছে রাজ্যে। এরজন্য দক্ষিণবঙ্গের মানুষ কিছুটা হলেও স্বস্তি অনুভব করবে।