কঠিন সময়ে অভাবী ক্রিকেটারদের পাশে দাঁড়ালেন গম্ভীর, কপিল, গাভাস্কাররা, তুলে দিলেন আর্থিক সাহায্য

গোটা দেশ জুড়ে করোনা মোকাবিলার জন্য লকডাউন চলছে। এই পরিস্থিতিতে আর্থিক দিক দিয়ে পিছিয়ে থাকা দেশের বিভিন্ন রাজ্যের প্রাক্তন ক্রিকেটারদের সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে ইন্ডিয়ান ক্রিকেট অ্যাসোশিয়েসন। লকডাউন চলাকালীন ইন্ডিয়ান ক্রিকেট অ্যাসোশিয়েসন ৩০ জন  প্রাক্তন ক্রিকেটারকে আর্থিক সহায়তার জন্য একটি তহবিল গঠন করে। গত সপ্তাহে ইন্ডিয়ান ক্রিকেট অ্যাসোশিয়েসনের সদস্যরা অনলাইনে বৈঠক করে দেশের অভাবী প্রাক্তন ক্রিকেটারদের সহযোগিতা করার সিদ্ধান্ত নেন। তহবিল গঠন করার ১০ দিনের মধ্যেই ৪০ লক্ষ টাকা জমা পড়েছে।

প্রাক্তন কিংবদন্তি ক্রিকেটাররা ছাড়াও ইন্ডিয়ান ক্রিকেট অ্যাসোশিয়েসনের গড়া এই তহবিলে গুজরাতের একটি কর্পোরেট  সংস্থা সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে। ইন্ডিয়ান ক্রিকেট অ্যাসোশিয়েসনের সভাপতি অশোক মালহোত্রা জানিয়েছেন, আজাহারউদ্দিন আগে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছিলেন।

এবার গাভাসকর, কপিলদেব, গৌতম গম্ভীর এবং গুন্ডাপ্পা বিশ্বনাথরা এগিয়ে এসেছেন। এর ফলে কাজ করার ইচ্ছে আরও বেড়ে যাচ্ছে বলে জানান তিনি। প্রত্যেক খেলোয়াড় তাদের সামর্থ্য অনুযায়ী তহবিলে অর্থ দিচ্ছেন। এর মধ্যেই ৪০ লক্ষ টাকা তহবিলে জমা পড়েছে। তারমধ্যে ১০ লক্ষ টাকা ইন্ডিয়ান ক্রিকেট অ্যাসোশিয়েসন নিজেদের ফান্ড থেকে দিয়েছে।

ইন্ডিয়ান ক্রিকেট অ্যাসোশিয়েসনের পক্ষ থেকে জানানো হয়েছে, তারা এই আবেদন করেছে বিদেশি ক্রিকেটারদের কাছেও। আগামী ১৬ মে পর্যন্ত আর্থিক সাহায্য গ্রহণ করবে ইন্ডিয়ান ক্রিকেট অ্যাসোশিয়েসন। তারপর  প্রত্যেক জোন থেকে ৫ থেকে ৬ জন ক্রিকেটারকে সাহায্য করার জন্য বেছে নেওয়া হবে। যে সমস্ত ক্রিকেটারদের অর্থ উপার্জনের ক্ষমতা নেই, বিসিসিআই কিংবা রাজ্য সংস্থার থেকে কোন পেনশন পান না, ইন্ডিয়ান ক্রিকেট অ্যাসোশিয়েসন তাদেরকেই সাহায্য করবে।