‘নাগাল্যান্ড ভারতের বাইরে’, বিস্ফোরক মন্তব্য করে বেকায়দায় Flipkart

ফ্লিপকার্ট নাগাল্যান্ড কোনও সুবিধা দেয় না। ফ্লিপকার্ট জনায় উত্তর পূর্ব ভারতের এই রাজ্য নাকি ভারতের বাইরে, এমনটাই স্যোশাল মিডিয়ায় রব উঠেছে। আর সেটা নিয়েই এখন বিতর্কের ঝড় উঠেছে। আর সেই কারণেই নেটিজেনদের রোষের মুখে ফ্লিপকার্ট। তবে এই পরিস্থিতির পরেই ফ্লিপকার্ট চেয়ে নিয়েছে ক্ষমা, কিন্তু তাতেও যে তেমন একটা কাজ হয়েছে সেটা কিন্তু নয়।

আগামী ১৬ অক্টোবর থেকেই বিগ বিলিয়ন ডে, আর সেদিন থেকেই ফ্লিপকার্টের বিভিন্ন জিনিসে পাওয়া যাচ্ছে অফার। এবার সেটা নিয়েই উঠেছে প্রশ্ন, ফ্লিপকার্ট সারা ভারতের মধ্যে সার্ভিস দিয়ে থাকে, কিন্তু বঞ্চিত নাগাল্যান্ড। ফ্লিপকার্টের ফেসবুক পেজে একজন অভিযোগ জানিয়েছেন ও বলেছেন, ফ্লিপকার্ট সার্ভিস পাওয়া যায় না নাগাল্যান্ডে। আর এরপরেই ফ্লিপকার্টের তরফ থেকে রিপ্লাই দিয়ে বলে, আমরা আপনার কেনাকাটার সম্মনা করি, কিন্তু সার্ভিস প্রোভাইডারেরা ভারতের বাইরে ডেলিভারী করে না। এই কথা বলতেই সেটা ভাইরাল হয়ে যায়, ডিমাপুরের এক সংবাদ মাধ্যম খবরটি তুলে ধরে, তারপরেই যেটা নিয়ে শুরু হয়ে যায় নিন্দা।

এই কথা বলতেই একেবারে নেটিজেনদের রোষের মুখে পরে তারা, তারা বলে ভারতের এতো বড় একটা ই কমার্স সাইট, যারা কিনা ভারতের ইতিহাস ভুগোল সম্পর্কেই জানে না, নাগাল্যান্ড যে ভারতের মধ্যেই সেটা তারা জানে না? তারা আরও বলে নাগাল্যান্ড ভারতের বাইরে বলে যে ভুল তারা করেছে সেটার জন্য তাদের কোনো ক্ষমা নেই। এরপরেই যখন তারা ভুল বুঝতে পারে, তখনই ডেমেজ কন্ট্রোলে নামে তারা। ফ্লিপকার্ট জানায়, এমন ভুল আর হবেনা, এটা অনিচ্ছাকৃত একটি ভুল।