সকাল সকাল কুয়াশার দাপট, একাধিক জেলায় রয়েছে মুষলধারে বৃষ্টির সম্ভাবনা, জেনে নিন

আজ সকাল থেকেই কুয়াশাচ্ছন্ন আকাশ যার কারণে দৃশ্যমানতা একেবারেই নেই বললেই চলে।সকাল থেকে ঘন কুয়াশার কারণে ব্যাহত হয়েছে বিমান পরিষেবা কিন্তু বেলা বাড়ার সাথে সাথে পরিষ্কার হয়েছে চারদিক। কিন্তু তারপরেই বৃদ্ধি পেয়েছে তাপমাত্রা। এমনিতেই এখন শহর থেকে বিদায় নিয়েছে শীত তার উপর এই ঘন কুয়াশার আনাগোনা বৃদ্ধি পেয়ে তাপমাত্রা এখন ঊর্ধ্বমুখী। এই নিয়ে আবহাওয়া দপ্তর এর তরফ থেকে জানানো হয়েছে আগামী কয়েকদিন দক্ষিণবঙ্গের তাপমাত্রা বৃদ্ধি পাবে।সকাল ও ভোরের দিকে তাপমাত্রা কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে তাপমাত্রা বাড়তে থাকবে। কলকাতা উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা নদিয়া মুর্শিদাবাদ বীরভূম সমস্ত জায়গাতেই কুয়াশার পরে পরিষ্কার আকাশ।

গতকাল সোমবার থেকে দক্ষিণবঙ্গের তাপমাত্রা অনেকটাই বৃদ্ধি পেয়েছে, গতকাল সোমবার কলকাতা সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫ ডিগ্রি ঘরে।আজ মঙ্গলবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২৩ ডিগ্রীর ঘরে। এদিকে বাতাসে আপেক্ষিক আদ্রতার পরিমাণ ৯৬%।

দক্ষিণবঙ্গের সাথে এবার উত্তরবঙ্গের কথা বলতে গেলে কোচবিহার জলপাইগুড়ি আলিপুরদুয়ার দার্জিলিং এই সমস্ত জায়গায় আগামী ২৪ ঘন্টায় বজ্রবিদ্যুৎ সহ হালকা মাজারে বৃষ্টির সম্ভাবনা রয়েছে । এদিকে দক্ষিণবঙ্গেও একই।পূর্ব মেদিনীপুর পশ্চিম মেদিনীপুর উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা সমস্ত জায়গাতেই বৃষ্টি সম্ভাবনা রয়েছে, আর এই কারণে বঙ্গোপসাগরের পুবালী হাওয়াকে দায়ী করা হচ্ছে।