“মিথ্যা প্রচার মমতার”, বিনামূল্যে রাজ্যবাসীর টিকাকরণ নিয়ে কটাক্ষ অমিত মালব্যের

আগামী ১৬ই জানুয়ারি, কেন্দ্রের তরফ থেকে রাজ্যের জন্য বরাদ্দ তিন কোটি ভ্যাকসিন পশ্চিমবঙ্গে প্রবেশ করতে চলেছে। কেন্দ্রের তরফ থেকে আগেই জানানো হয়েছিল, দেশের প্রত্যেক বাসিন্দাকেই বিনামূল্যে ভ্যাকসিন প্রদান করবে কেন্দ্র। তবে এরই মাঝে আবার রাজ্য সরকারের নতুন একটি বিজ্ঞপ্তি রাজ্যের রাজনীতির পারদ চড়িয়েছে। সেখানে মুখ্যমন্ত্রী উল্লেখ করেছেন, রাজ্যবাসীকে বিনামূল্যে করোনা প্রতিরোধী ভ্যাকসিন প্রদান করবে রাজ্য সরকার!

মুখ্যমন্ত্রীর এই বক্তব্য প্রকাশ্যে আসার পরপরই বঙ্গ বিজেপির নেতারা একযোগে মুখ্যমন্ত্রীর বিরোধিতা করতে শুরু করেছেন। তাদের দাবি, রাজ্যবাসীকে বিনামূল্যে করোনা টিকা প্রদান করছে কেন্দ্রীয় সরকার। “দিদি” মাঝখান থেকে “বাহবা কুড়োচ্ছেন”! পশ্চিমবঙ্গে বিজেপির অন্যতম সহ-পর্যবেক্ষক তথা দলের আইটি সেলের দায়িত্বপ্রাপ্ত অমিত মালব্য মুখ্যমন্ত্রীর প্রতি এদিন তীব্র কটাক্ষ হেনেছেন।

একটি টুইট বার্তায় মমতা সরকারকে বিঁধে তার বক্তব্য, “পিসি” রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পারেননি। রাজ্যের চিকিৎসক থেকে পুলিস পর্যন্ত সকলেই করোনা প্রতিরোধে মুখ্যমন্ত্রীর “নিষ্ক্রিয়তা”র বিরুদ্ধে সরব হয়েছেন। তিনি আরো বলেছেন, এখন যখন কেন্দ্রীয় সরকার রাজ্যের প্রথম সারির করোনা যোদ্ধাদের জন্য বিনামূল্যে তিন কোটি করোনা ভ্যাকসিনের বন্দোবস্ত করছেন, পিসি তখন বাহবা কুড়োতে এসে গিয়েছেন!

এদিন অপর একটি টুইট করে তিনি বলেন, “মুখ্যমন্ত্রী বলছেন তার সরকারই নাকি প্রথম সারির করোনা যোদ্ধাদের জন্য বিনামূল্যে ভ্যাকসিনের বন্দোবস্ত করছে! মুখ্যমন্ত্রীকে কোনোভাবেই মিথ্যা অপপ্রচার থেকে বিরত করা যাচ্ছে না।” তৃণমূল কর্মীদেরও এক হাত নিয়ে তার বক্তব্য, “তৃণমূলের কর্মীরা পোস্টার দিয়ে বলছেন দিদিই নাকি রাজ্যের সকলের জন্য বিনামূল্যে ভ্যাকসিন দেওয়ার কথা ঘোষণা করেছেন! নির্লজ্জতার কোনো সীমা নেই!”।