টেনশন মুক্ত হলেন সকলেই, সুস্থ হয়ে বাড়ি ফিরলেন সৌরভ গাঙ্গুলি

বুধবারের পরিবর্তে বৃহস্পতিবার হাসপাতাল থেকে ছুটি নিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। বিগত শনিবার থেকে হাসপাতালেই চিকিৎসাধীন ছিলেন তিনি। হাসপাতাল কর্তৃপক্ষের তরফ থেকে প্রাথমিকভাবে বুধবার সৌরভ গঙ্গোপাধ্যায়কে হাসপাতাল থেকে ডিসচার্জ করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। তবে বেঁকে বসেন সৌরভ নিজেই। তিনি আরও একটা দিন হাসপাতালেই থাকতে চেয়েছিলেন। সেইমতো বৃহস্পতিবার হাসপাতাল থেকে বাড়ি ফিরে এলেন বিসিসিআইয়ের প্রেসিডেন্ট।

উল্লেখ্য, বুধবার সৌরভ গঙ্গোপাধ্যায়কে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হবে, একথা আগেই জানিয়ে রেখেছিলেন চিকিৎসকেরা। সেইমতো সৌরভের স্ত্রী এবং মেয়ে হাসপাতালে পৌঁছে যান সৌরভকে বাড়ি নিয়ে আসার জন্য। হাসপাতালে তরফ থেকেও তার ডিসচার্জ পেপার্স তৈরী করে ফেলা হয়। তবে শেষ মুহূর্তে দাদা জানান তিনি বুধবার হাসপাতালেই থাকতে চান। দাদার ইচ্ছা অনুসারে বুধবারের বদলে বৃহস্পতিবার হাসপাতাল থেকে ডিসচার্জ করা হয়েছে তাকে।

বৃহস্পতিবার সকালে হাসপাতাল থেকে বেরিয়ে পড়েন সৌরভ গঙ্গোপাধ্যায়।হাসপাতাল থেকে বিদায় নেওয়ার পূর্বে অবশ্য হাসপাতাল কর্তৃপক্ষ এবং চিকিৎসকদের ধন্যবাদ জানাতে ভোলেননি দাদা। চিকিৎসকেদের তরফ থেকে জানানো হয়েছে, আগামী কয়েকদিন বাড়িতেই তার দেখভাল করবেন একজন নার্স। তিনি দাদাকে সময় মতো প্রয়োজনীয় ওষুধপত্র প্রদান করবেন।

প্রসঙ্গত উল্লেখ্য, সৌরভ গঙ্গোপাধ্যায়ের শারীরিক পরিস্থিতি নিয়ে চিন্তার যে কোনো কারণ নেই সে বিষয়ে আগেই নিশ্চিত করেছিলেন প্রবাদপ্রতিম চিকিৎসক দেবী শেট্টি। তিনি জানিয়েছেন, সৌরভ গঙ্গোপাধ্যায় এখন এতটাই সুস্থ যে তিনি মনে করলে ম্যারাথনেও দৌড়তে পারেন এবং বিমানও চালাতে পারবেন। ক্রিকেট পিচেও ছক্কা হাঁকাতে কোনো বাধা নেই সৌরভের। তবে আগামী কয়েকদিন চিকিৎসকেরা অনবরত তার সঙ্গে যোগাযোগ রাখবেন বলে জানানো হয়েছে। এদিকে সৌরভ গঙ্গোপাধ্যায় সম্পূর্ণ সুস্থ হয়ে বাড়ি ফিরে আসাতে স্বভাবতই স্বস্তিতে অনুরাগীরা।