নাইট শিবিরে জোর ধাক্কা, মাঝ টূর্ণামেন্টে ইস্তফা দিলেন দীনেশ কার্তিক

আইপিএলের ম্যাচ চলাকালীন কলকাতা নাইট রাইডার্সের অধিনায়কের পদ থেকে ইস্তফা দিলেন দীনেশ কার্তিক। দীনেশ এর বদলে আইপিএলে কলকাতা নাইট রাইডার্সকে নেতৃত্ব দেবেন ইংল্যান্ডের ম্যানেজমেন্ট বিশ্বকাপজয়ী ক্রিকেটার ইওন মর্গ্যান। মর্গ্যানের অধিনায়কত্বের উপর পূর্ণ আস্থা রাখছে কেকেআর টিম।

বেশ কিছুদিন ধরেই কলকাতা নাইট রাইডার্সের অধিনায়কত্ব নিয়ে জল্পনা চলছিল। শুক্রবার আবুধাবিতে মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে খেলতে নামবে কেকেআর। তার আগেই দলের এই বিরাট রদবদল হয়ে গেল। সূত্রের খবর, দীনেশ কার্তিক অধিনায়কত্ব ছেড়ে এখন ব্যাটিংয়ের উপরেই সম্পূর্ণ মনোনিবেশ করতে চান। তাই কেকেআরের অধিনায়কের পদ থেকে ইস্তফা দিলেন তিনি।

মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে লড়াইয়ে কলকাতা নাইট রাইডার্সকে নেতৃত্ব দেবেন ইওন মর্গ্যান। উল্লেখ্য, সাতটি ম্যাচের মধ্যে ইতিমধ্যেই চারটিতে জয়লাভ করে ফেলেছে কেকেআর। গত সোমবার অবশ্য বেঙ্গালুরুর কাছে হার মানে কলকাতা নাইট রাইডার্স। তারপর থেকেই মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে লড়াই তাদের পাখির চোখ হয়ে উঠেছে।

পরবর্তী ম্যাচ গুলিতে ভালো খেলার জন্য কেকেআরের অধিনায়ক বদলানো হোক, এই দাবিতে সরব হয়েছিলেন ক্রিকেট বিশেষজ্ঞরা। বিশেষজ্ঞদের তরফ থেকে অনেকেই দীনেশ কার্তিকের বদলে ইওন মর্গ্যানের উপরেই ভরসা রেখেছেন। তাই অনেক জল্পনার পরে অবশেষে মর্গ্যানকেই কলকাতা নাইট রাইডার্সের নতুন অধিনায়ক রূপে স্বীকৃতি দেওয়া হলো।